বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘণ্টা ৪২ মিনিট আগে

কোপা আমেরিকায় আর্জেন্টিনার খেলার সূচি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কোপা আমেরিকায় আর্জেন্টিনার খেলার সূচি

পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী লিওনেল মেসি ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে তুলেও চ্যাম্পিয়ন করাতে পারেননি দলকে। তারপর দুটি কোপাতে ফাইনালে উঠেও ট্রফি ছোঁয়া হয়নি আকাশী-সাদাদের। 

২৬ বছর আর্জেন্টিনার ঘরে বড় কোনও ট্রফি নেই। ১৯৯৩ সালে সব শেষ ট্রফি হিসেবে কোপা আমেরিকা জিতেছিল আলবিসেলেস্তেরা। তাই এবার কোপা জিততে চায় মেসি নেতৃত্বাধীন দলটি।

লাতিন আমেরিকার ফুটবলের এই মহাযজ্ঞে তিন গ্রুপে ভাগ হয়ে এবার অংশ নিচ্ছে ১২টি দল। গ্রুপ ‘বি’তে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে এবং কাতার।

সম্প্রতি আর্জেন্টাইন এক টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ক্যারিয়ার শেষ করার আগে দেশকে ট্রফি দিয়ে যেতে চাই।

সঙ্গে জুড়েছেন, দেশকে ট্রফি দিতে আর পারব না, এমন ভাবনা আমার নেই। আমি আমার সেরাটা ফের দেশের জার্সি গায়ে দিতে চাই। আসলে এটাই জীবন। একবার মুখ থুবড়ে পড়বে তো পরক্ষণেই উঠে দাঁড়িয়ে লড়াই করবে স্বপ্ন সার্থক করতে।

নিজের জীবন দর্শন নিয়ে বলতে গিয়ে মেসি বলেন, আগে ম্যাচ হেরে গেলে বাড়ি ফিরে আমি টিভি দেখতাম না। খেতাম না। কিন্তু বড় ছেলে থিয়াগো হওয়ার পর ম্যাচ হেরে বাড়ি ফিরেও আমাকে খেতে হয়। কারণ আমি না খেলে আমার ছেলে-স্ত্রীও ডাইনিং টেবিলে যাবে না। তাই হারটাকে মেনে নিয়ে জেতার লড়াই শুরু করাই এখন আমার জীবন। 

আগামী ১৫ জুন শনিবার উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ১৬ জুন রোববার নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ কলম্বিয়া। দ্বিতীয় ম্যাচে ২০ জুন বৃহস্পতিবার প্যারাগুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নামবে লিওনেল স্কালোনির শিষ্যরা। ২৪ জুন সোমবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে দুইবারের বিশ্ব সেরা দলটির প্রতিপক্ষ কাতার।
কোপা আমেরিকায় আর্জেন্টিনার ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড
গোলরক্ষক 
ফ্রাঙ্কো আরমানি, অগাস্টিন মার্চেসিন ও এস্তেবান আন্দ্রাদা। 
রক্ষণভাগ 
নিকোলাস ওতামেন্দি, রামিরো ফুনেস মোরি, মার্কোস আকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, জারমান পেতসেয়া, রেনজো সারাভিয়া ও হুয়ান ফোয়েত। 
মাঝমাঠ 
অ্যাঞ্জেল ডি মারিয়া, রবার্তো পেরেইরা, জিওভানি লো সেলসো, লিওনার্দো পারেদেশ, রদ্রিগো দি পল, গুইদো পিজ্জারো ও গুইদো রদ্রিগেজ। 
আক্রমণভাগ 
সার্জিও আগুয়েরো, পাউলো দিবালা, অ্যাঞ্জেল কোরেয়া, লাউতারো মার্টিনেজ ও মাতিয়াস সুয়ারেজ ও লিওনেল মেসি। 
 

কোপা আমেরিকায় আর্জেন্টিনার ম্যাচের সময় সূচি (বাংলাদেশ সময় অনুযায়ী)
১৬ জুন রোববার – আর্জেন্টিনা-কলম্বিয়া (ভোর চারটা) -  ভেন্যু সালভাদর
২০ জুন বৃহস্পতিবার – আর্জেন্টিনা-প্যারাগুয়ে (ভোর সাড়ে ছয়টা) - ভেন্যু বেলো হরিজন্তে
২৪ জুন সোমবার– আর্জেন্টিনা-কাতার- (রাত ১টা)- ভেন্যু পোর্তো অ্যালেগ্রি

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য