মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৮ মিনিট আগে

চুয়াডাঙ্গায় শ্রমিকদের সংঘর্ষে আহত ৮

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় শ্রমিকদের সংঘর্ষে আহত ৮

চুয়াডাঙ্গার বিএডিসির দৌলাতদিয়াড় বীজ উৎপাদন কেন্দ্রে কর্মরত শ্রমিকদের সঙ্গে বহিরাগতদের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের আটজন আহত হয়েছে। তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শনিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর থেকে বীজ উৎপাদন কেন্দ্রের চলমান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। আহত সকলের বাড়ি বিএডিসির নিকটবর্তি দৌলাতদিয়াড় গ্রামে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি আহতরা হলেন- সদর উপজেলার দৌলাতদিয়াড় গ্রামের ডাবলু হোসেন (৩৫), আব্দুল কাদের (২৫), ইয়াসিন আলী (২২), রকিব হোসেন (২৮), আরিফ হোসেন (৩৬), ফারুক হোসেন (২৮), আনারুল হক (৩২) ও তারেক হোসেন (৩৫)।

বিএডিসির বীজ উৎপাদন কেন্দ্রের উপ-পরিচালক মো. শামীম হায়দার জানান, কিছুদিন ধরে স্থানীয় কিছু বহিরাগত শ্রমিক কাজ না করেই শ্রমিক হিসেবে মুজুরি দাবি করে আসছিল। তারা এখানে আগে শ্রমিক হিসেবে কাজ করেছিল। কাজ ছাড়া শ্রমিক হিসেবে মুজুরি না পেয়ে তারা ক্ষুব্ধ হয় এবং শনিবার সকালে কয়েকজন বহিরাগত শ্রমিক বিএডিসিতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কর্মরত শ্রমিকদের ওপর হামলা শুরু করে। তারা কর্মরত শ্রমিকদের ধারালো রামদা দিয়ে কোপাতে থাকে। শ্রমিকরাও পাল্টা আক্রমণ করে। এতে উভয় পক্ষের আটজন রক্তাক্ত জখম হয়। তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ মোহাম্মদ ফখরুল আলম খান জানান, শ্রমিকদের দুটি পক্ষ আছে। একপক্ষের নেতৃত্ব দেয় ডাবলু। অপর পক্ষের নেতা আরিফ। শনিবার ডাবলু পক্ষের শ্রমিকরা কাজ করছিল। আরিফ পক্ষের শ্রমিকরা এসে কর্মরত শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। এতে আহত হয়েছে আটজন।
বিএডিসি এলাকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/জামান/তৌহিদ)

মন্তব্য