বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৫ মিনিট আগে

রাঙামাটিতে ইউপিডিএফের তিন কর্মী আটক

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে ইউপিডিএফের তিন কর্মী আটক

রাঙামাটির নানিয়ারচরে চাঁদাবাজীর অভিযোগে আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রণ্টের (ইউপিডিএফ) তিন কর্মীকে আটক করেছে যৌথবাহিনী।

আটকরা হলেন- নেইসন চাকমা (১৯), অন্তর চাকমা (২০) ও নয়ন চাকমা (২৫)।

রোববার ভোরে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মী বলে দাবি করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি সেনা ক্যাম্পের যৌথবাহিনীর দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে। এসময় ঘিলাছড়ি বাজার এলাকায় অবস্থান করছিল আঞ্চলিক দলের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় কর্মী ওই এলাকার বাসীন্দা রসিক চন্দ্র চাকমার ছেলে নেইসন চাকমা, তুসারকান্তি চাকমা ছেলে অন্তর চাকমা ও প্রীতিময় চাকমা ছেলে নয়ন চাকমা। এসময় যৌথবাহিনীর দলটি তাদের হাতেনাতে আটক করে। পরে তাদের কাছ থেকে একটি ডিসকভার মোটর সাইকেল (খাগড়াছড়ি হ-১১-৫৮২৩) একটি মোবাইল, দুটি চাঁদা আদায়ের রশিদ বহি ও ৫ হাজার ১৪৫টাকা উদ্ধার করা হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ভাঙ্গামোড়া এলাকায় অভিযান চালিয়ে একটি দেশীয় অস্ত্র ও ইউপিডিএফের কিছু লিফলেট উদ্ধার করা হয়। পরে আটকদের নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক আসামিদের বিরুদ্ধে নানিয়ারচর থানায় ৩৮৫/৩৮৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়।

পরে তাদের রাঙামাটি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আসাদ উদ্দীন মো. আসিফের আদালতে হাজির করা হয়। সংক্ষিপ্ত শুনানির পর আদালত তিন আসামিকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। পরবর্তী হাজিরা শুনানি আগামী ২ জুলাই।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

মন্তব্য