মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | আপডেট ১৮ মিনিট আগে

‘পার্বত্যাঞ্চলে দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে’

রাঙামাটি প্রতিনিধি

‘পার্বত্যাঞ্চলে দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে’

পার্বত্যাঞ্চলে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে বলে জানিয়েছেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আরিফুর রহমান।

তিনি বলেন, বর্তমান সরকারের নির্দেশে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ শুরু করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। দেশের বিভিন্ন জেলা থেকে এরই মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার দক্ষ জনবল বিদেশে কর্মসংস্থানের জন্য পাঠানো হয়েছে। কিন্তু তার মধ্যে রাঙামাটি অনেক পিছিয়ে। তাই রাঙামাটিতেও এ কার্যক্রম
চালু করার লক্ষে বিশেষ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

রোববার ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়েজিত বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক এক সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মো.আরিফুর রহমান এসব কথা বলেন।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামালের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন- রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি’র শারমিন আকতার, রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জমান রোমান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণা লয়ের উপ-সচিব মো.আরিফুর রহমান আরও বলেন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনার বিকল্প নাই। একই সঙ্গে পাইলট প্রকল্পের আওতায় নিরাপদ অভিবাসন ও কর্মসংস্থানে নিশ্চিত করে বিদেশ গমনে আগ্রহী কর্মীদের পাঠানো হবে। সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কাজ করা হচ্ছে। 

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

মন্তব্য