‘পার্বত্যাঞ্চলে দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে’

সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আরিফুর রহমান।

‘পার্বত্যাঞ্চলে দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে’

রাঙামাটি প্রতিনিধি

পার্বত্যাঞ্চলে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে বলে জানিয়েছেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আরিফুর রহমান।

তিনি বলেন, বর্তমান সরকারের নির্দেশে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ শুরু করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। দেশের বিভিন্ন জেলা থেকে এরই মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার দক্ষ জনবল বিদেশে কর্মসংস্থানের জন্য পাঠানো হয়েছে। কিন্তু তার মধ্যে রাঙামাটি অনেক পিছিয়ে।

তাই রাঙামাটিতেও এ কার্যক্রম
চালু করার লক্ষে বিশেষ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

রোববার ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়েজিত বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক এক সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মো.আরিফুর রহমান এসব কথা বলেন।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামালের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন- রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি’র শারমিন আকতার, রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জমান রোমান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণা লয়ের উপ-সচিব মো.আরিফুর রহমান আরও বলেন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনার বিকল্প নাই।

একই সঙ্গে পাইলট প্রকল্পের আওতায় নিরাপদ অভিবাসন ও কর্মসংস্থানে নিশ্চিত করে বিদেশ গমনে আগ্রহী কর্মীদের পাঠানো হবে। সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কাজ করা হচ্ছে।  

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর