‘৭০-৭৫ করলে রোহিতকে ঠেকানো কঠিন’

ভারতের অধিনায়ক বিরাট কোহলি

‘৭০-৭৫ করলে রোহিতকে ঠেকানো কঠিন’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৮৯ রানে বিধ্বস্ত করেও বিশেষ উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি ভারতীয় অধিনায়ককে। সংবাদ সম্মেলনেও বেশ সহজভাবেই কথা বললেন।

বহুল প্রতীক্ষিত এই ম্যাচে এমন সহজ জয়ের পর তিনি জানালেন, এই ম্যাচ ঘিরে যে উত্তেজনা ছড়িয়েছে সেসব থেকে পুরো দল নিজেদের দূরে সরিয়ে রেখেছিল।

‘সমর্থকরা এই ম্যাচ নিয়ে যে আবেগে আক্রান্ত হয়েছিল সেই আবেগকে খেলায় কোনো প্রভাব বিস্তার করতে দেননি তারা এবং এটা কাজেও দিয়েছে।

কোহলি বলেন, ‘আমি মনে করি তারা (পাকিস্তান) চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের সবদিক থেকেই হারিয়ে দিয়েছিল। কিন্তু এরপর আমরা তাদের বিপক্ষে ভালো ক্রিকেট খেলেছি। আপনি যদি অনেক আবেগ নিয়ে এই খেলায় মনোযোগ দেন, তাহলে বিষয়টা ভিন্ন দিকে মোড় নিতে পারে। আমরা সমর্থকদের ভাবনা থেকে মাঠে নামি না এবং আমাদের কাজটা মাঠেই করে দেখাতে হয়।

ম্যাচে ১৪০ রান করা সেরা পারফর্মার রোহিত শর্মার প্রশংসা করতে গিয়ে বিরাট বলেন, ‘ধারাটা তিন ম্যাচ ধরেই আছে-প্রথম ম্যাচটা রোহিত একাই জিতিয়ে এনেছে, পরেরটা দলীয়ভাবে খেলার ফল আর আজ আবার রোহিতের দিন। একবার রোহিত ৭০-৭৫ রান করে ফেললে তাকে ঠেকানো কঠিন। ’

চলতি বিশ্বকাপের ২২তম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে বিধ্বস্ত করে ৮৯ রানের জয় তুলে নিয়েছে ভারত। রোহিত শর্মার ১৪০ ও অধিনায়ক কোহলির ৭৭ রানের দায়িত্বশীল ইনিংসে ভারতের দেওয়া ৩৩৬ রানের টার্গেটে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে ২১২ রানে থামতে হয় পাকিস্তানকে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর