মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

আজও অর্ধশত হাকালেন সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আজও অর্ধশত হাকালেন সাকিব

এবারের বিশ্বকাপে রানের জোয়ার বইয়ে দিচ্ছেন ক্রিকেটের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ পর্যন্ত টানা তিন ম্যাচে ফিফটি পেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ করার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি তুলে নেন বাংলাদেশের প্রাণ ভোমরা।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে সাকিব ৫০ রান করেছেন ৪০ বলে। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও (১২১) করেছেন তিনি। বিশ্বকাপে সর্বেোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে ওঠে এসেছেন সাকিব। এছাড়া উইন্ডিজদের বিপক্ষে ২৩ রান নিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৬ হাজার রানের মাইলফলকও গড়েছেন। 

ওয়ানডে ফরম্যাটে নিজের নামের পাশে ৬ হাজার রান লিখতে সাকিব খেলেন ২০১ ম্যাচ ও ১৮৯ ইনিংস। যেখানে প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়া তামিম ইকবাল এ ম্যাচের আগে ১৯৬ ম্যাচ ও ১৯৪ ইনিংসে ৬ হাজার ৬৯৫ রান করেছেন।

এ ম্যাচে ৫ হাজার ৯৭৭ রানে নামা সাকিব চলমান বিশ্বকাপে ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন। যেখানে এ ম্যাচের আগে ২৬০ রান করে আসরে সর্বোচ্চ রানের তালিকায় পঞ্চমস্থানে রয়েছেন। তিন ম্যাচ খেলে এই বাঁহাতি একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য