মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৫১ মিনিট আগে

দেশ সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা রহিমা খানম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দেশ সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা রহিমা খানম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ত্রিপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. রহিমা খানম সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। 

তিনি বর্তমানে ফরিদপুর জেলার অ্যাম্বাসাডর হিসেবে নিয়োজিত আছেন। শিক্ষকতার মহৎ পেশায় আত্মনিবেদিত শিক্ষক রহিমা খানম অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী শিক্ষক। শিশুশিক্ষা বিস্তারে এবং জাতি গঠনে কৃতিত্বের পরিচয় দিয়েছেন। 

দক্ষতার সঙ্গে ক্লাস পরিচালনার পাশাপাশি তিনি নিয়মিত ডিজিটাল কন্টেন্ট তৈরি করে যাচ্ছেন। এ পর্যন্ত ৫০টিরও বেশি কন্টেন্ট নির্মাণ করে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতার স্বীকৃতি ও প্রধানমন্ত্রীর এটুআই থেকে পুরস্কৃত হয়েছেন। সেই সঙ্গে ২০১৯ সালে ফরিদপুর জেলা অ্যাম্বাসাডরে মনোনীত হয়েছেন তিনি।

২০০৩ সালে জয়েন্ট ভার্টদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে শিক্ষকতা শুরু করেন তিনি। নদী ভাঙনের ফলে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার গুনবহা গ্রামে বসতি স্থাপন করেন। 

কন্টেন্ট নির্মাণের কাজে তার স্বামী ওয়ারেজ আলী খান উৎসাহ দিয়ে যাচ্ছেন। তিনি জানান, রহিমা অত্যন্ত মেধাবী ছাত্রী ছিলেন। একদিন সে শিক্ষকতায় সফলতা অর্জন করবে-এটা আমার বিশ্বাস ছিল।

ত্রিপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নীহার রঞ্জন চন্দ বলেন, রহিমা খানম নিয়মিত কন্টেণ্ট তৈরি ও ক্লাসের দক্ষতার পরিচয় দিয়েছেন। তিনি জেলা অ্যাম্বাসাডর মনোনীত হওয়ায় আমারা সকলে খুশি হয়েছি।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য