শ্রমিকদের সংঘর্ষ, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কার্যক্রম বন্ধ

ছবি সংগৃহীত

শ্রমিকদের সংঘর্ষ, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কার্যক্রম বন্ধ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চায়না শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ-ভাংচুর, নিহত-আহত ও লুটপাটের ঘটনার পর অচল হয়ে পরেছে এ প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম।  

ঘটনার পর থেকে আজ শনিবার চতুর্থ দিনেও পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের সব ধরনের কাজ বন্ধ রয়েছে। কবে নাগাদ এখানের কার্যক্রম পুনরায় শুরু হবে তা সঠিক করে বলতে পারছে না কর্তৃপক্ষ।  

অপরদিকে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তারকৃত ১২ বাংলাদেশি শ্রমিককে আজ শনিবার সকালে কলাপাড়া থানায় আনা হয়েছে এবং এদেরকে বেলা পৌনে ১২টার দিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

এর আগে পায়রা তাপ-বিদ্যুৎ কেন্দ্রের আশপাশের গ্রাম থেকে গ্রেপ্তারকৃত ৪ জনকে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এ নিয়ে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের ঘটনায় মোট ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম।

এ ব্যাপারে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কার্যক্রম আপাতত বন্ধ রয়েছে।

ল্যাপটপসহ ইলেক্ট্রনিক্স মালামাল লুট হওয়ায় কার্যক্রম শুরু করা যাচ্ছে না। তবে কার্যক্রম সচল করার জন্য অপ্রাণ চেষ্টা চলছে।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর