মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৬ ঘন্টা ৫৯ মিনিট আগে

টেকনাফে মানবপাচার মামলার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

টেকনাফে মানবপাচার মামলার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারে টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মানবপাচারকারী মামলার পলাতক দুই আসামি নিহত হয়েছেন। নিহতরা হলেন- মোহাম্মদ রুবেল (২৩) ও উমর ফারুক (১৯)। শনিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সাবরাং কাটাবুনিয়া নৌকাঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের জানিয়েছে, ৪৯ রোহিঙ্গা পাচার মামলার পলাতক আসামি টেকনাফ নাইটংপাড়ার রশিদ আহম্মদের ছেলে রুবেল ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হাবিবুল্লাহর ছেলে ওমর ফারুক। ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি বন্দুক, ১১ রাউন্ড কার্তুজ ও ১৮ রাউন্ড কার্তুজের খোসা জব্দ করা হয়েছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে দালালদের সহযোগিতায় একদল রোহিঙ্গা টেকনাফের সাবরাংয়ের কাটাবুনিয়া এলাকায় জড়ো হয়েছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মানবপাচারকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে রুবেল ও ওমর ফারুককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এতে পুলিশের উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম, কনস্টেবল শামীম রেজা ও মহিউদ্দিন আহত হন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য