শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘন্টা ৩৩ মিনিট আগে

চোখে অপারেশন না হলে আমি ধান কাটতে যেতাম: প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চোখে অপারেশন না হলে আমি ধান কাটতে যেতাম: প্রধানমন্ত্রী

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনের নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রয়োজনে সব কাজ করতে হবে। আমি তো বলেছিলাম দরকার হলে আমি নিজে ধান কাটতে যাব। আমার চোখে অপারেশন না হলে আমি ঠিকই ধান কাটতে যেতাম। আমি দেখিয়ে দিতাম আমার কাছে সব কাজ সমান।

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১১০, ১১১ এবং ১১২তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে রোববার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি এটুকুই অনুরোধ করব, যেখানে যাবেন শুধু চাকরির জন্য চাকরি করবেন না। জনসেবা ও দেশ সেবা করা, দেশকে ভালোবাসা, দেশের মানুষকে ভালোবাসার কথাগুলো মনে রাখবেন। মনে রাখবেন কোনো কাজই ছোট কাজ নয়।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, মাঠ প্রশাসনে যারা কাজ করবেন তাদের ওখানকার সমস্যাগুলো খুঁজে বের করতে হবে। জনগণের জন্য কাজ করতে হবে। তারা যেন ন্যায়বিচার পায় সেদিকে দৃষ্টি দিতে হবে। শুধু গতানুগতিকভাবে দেশ চালালে চলবে না। একেবারে তৃণমূল পর্যায় থেকে দেশটাকে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন করে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জনপ্রশাসন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচএন আশিকুর রহমান, জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ প্রমুখ।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

মন্তব্য