ইসরাইলের পরমাণু অস্ত্র নিয়ে কেন ভাবেন না, ট্রাম্পকে রুহানি

ডোনাল্ড ট্রাম্প-হাসান রুহানি

ইসরাইলের পরমাণু অস্ত্র নিয়ে কেন ভাবেন না, ট্রাম্পকে রুহানি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইসরাইলের পরমাণু অস্ত্রের ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। বলেছেন, ট্রাম্প যদি সত্যিকারভাবেই পরমাণু অস্ত্র নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন হয়ে থাকেন তাহলে তার উচিত ইসরাইলের অধীনে থাকা শত শত পরমাণু অস্ত্রের মজুদ নিয়ে কথা বলা।

ইরান পরমাণু অস্ত্রের উন্নয়ন ঘটাচ্ছে বলে প্রেসিডেন্ট ট্রাম্প বারবার যে মিথ্যা অভিযোগ করে আসছেন তার প্রতি ইঙ্গিত করে রুহানি এ বক্তব্য দেন।

বুধবার তেহরানে একটি সরকারি বৈঠকে তিনি বলেন, ট্রাম্প যদি সত্যিকারভাবেই পরমাণু অস্ত্র নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন হয়ে থাকেন তাহলে তার উচিত ইসরাইলের অধীনে থাকা শত শত পরমাণু অস্ত্রের মজুদ নিয়ে কথা বলা।

‌‘যেখানে জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থা নিয়মিতভাবে তার দেশের পরমাণু স্থাপনা পরিদর্শন করছে এবং তেহরানের শান্তিপূর্ণ পরমাণু কর্মসূচির স্বীকৃতি দিচ্ছে সেখানে কেন তিনি (ট্রাম্প) উদ্বিগ্ন যে ইরান পরমাণু অস্ত্র তৈরির চেষ্টা করছে?’ বলেন রুহানি।

রুহানি ট্রাম্পকে স্মরণ করিয়ে দেন যে তিনি (ট্রাম্প) এমন সময় পরমাণু অস্ত্র তৈরির বিষয়ে ইরানকে জড়িয়ে অভিযোগ করছেন যেখানে তার দেশের সর্বোচ্চ কর্তৃপক্ষ পরমাণু অস্ত্রের মজুদের বিরুদ্ধে চূড়ান্ত ডিক্রি জারি করেছেন।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর