কনস্টেবল নিয়োগে উৎকোচ, আটক ২

কনস্টেবল নিয়োগে উৎকোচ

কনস্টেবল নিয়োগে উৎকোচ, আটক ২

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে পুলিশের কনস্টেবল পদে নিয়োগে উৎকোচ গ্রহণের অভিযোগে পুলিশ সুপার সুব্রত কুমার হালদারের বডির্গাডসহ দুই কনস্টেবলকে আটকের পর নেওয়া হয়েছে পুলিশ হেডকোয়ার্টাসে। এছাড়া একই অভিযোগে আরো দুই কর্মকর্তাকে জেলা থেকে অন্যত্র বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন তথ্য জানিয়েছেন মাদারীপুরের পুলিশ সুপার।

পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, গত ২৪ জুন গোপন সংবাদে জানা যায়- পুলিশ লাইন্সের ম্যাস ম্যানেজার জাহিদ হোসেন মোটা অঙ্কের উৎকোচ গ্রহণের মাধ্যমে পুলিশ কনস্টেবল নিয়োগ দেওয়ার চেষ্টা করছে।

এই সংবাদের ভিত্তিতে ওই দিনই ডিআইজি ঢাকা রেঞ্জ ও মাদারীপুর সদর থানা-পুলিশের সহযোগিতায় তাকে পুলিশ প্রহরায় আটক করে ঢাকা হেডকোয়ার্টাসে পাঠিয়ে দেয়। পরের দিন একই অভিযোগে এসপির বডিগার্ড নূরুজ্জামান সুমনকে তিন লাখ টাকাসহ আটক করে ঢাকা পাঠানো হয়।

এছাড়া গোয়েন্দা সংস্থা ও পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তৎপরতায় প্রতারণার অভিযোগে ট্রাফিক ইন্সপিক্ট্রার গোলাম রহমান ও পুলিশ লাইন্স হাসপাতালের স্বাস্থ্য সহকারী পিয়াস বালাকে অন্যত্র বদলী করা হয়। আকট ও বদলিকৃতদের কাছ থেকে
মোটা অঙ্কের টাকা জব্দ করা হয়।

পুলিশ সুপার আরো জানান, এদের বিরুদ্ধে অধিকতর তদন্ত চলছে। দোষীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে। মাদারীপুরে এবার ৫৪ জন পুলিশ কনস্টেবল নিয়োগ দেওয়া হয়। এই নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে ডিআইজিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জড়িত ছিল।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর