রিফাত হত্যা: আটক চার যুবককে ছেড়ে দিল পুলিশ

রিফাতকে এভাবেই কুপিয়ে হত্যা করা হয়।

রিফাত হত্যা: আটক চার যুবককে ছেড়ে দিল পুলিশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে বরিশাল লঞ্চঘাট থেকে আটক চার যুবককে ছেড়ে দেওয়া হয়েছে। হত্যার ঘটনায় তাঁদের সম্পৃক্ততা না পাওয়ায় বৃহস্পতিবার রাত তিনটার দিকে তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছেন বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে বরিশাল লঞ্চঘাট থেকে চার যুবককে আটক করে কোতোয়ালি মডেল থানা-পুলিশ। এই চার যুবক এমভি মানামী লঞ্চে করে ঢাকার উদ্দেশে রওনা হচ্ছিলেন।

লঞ্চ ছাড়ার আগেই তাঁদের আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

ওসি জানান, আটককৃতদের গ্রামের বাড়ি বরগুনার বেতাগী উপজেলায়। তারা সবাই বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী। তাদের এক বন্ধুকে ঢাকায় যাওয়ার পথে এগিয়ে দিতে লঞ্চঘাটে এসেছিলেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর দফতর) হাবিবুর রহমান খান বলেন, আটক ৪ যুবককে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। হত্যার ভিডিও ফুটেজের চেহারার সঙ্গে তাদের চেহারা বারবার মিলিয়ে দেখা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সকালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে বাবা-মায়ের একমাত্র ছেলে রিফাতকে কোপায় অস্ত্রধারী দুই সন্ত্রাসী। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে বরগুনা জেনারেল হাসপাতালে ও পরে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল সাড়ে ৩টার দিকে চিকিৎসকরা রিফাতকে মৃত ঘোষণা করেন।  

রিফাত হত্যার ঘটনার ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়ে। প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, সন্ত্রাসী দুই যুবক ধারালো দা দিয়ে রিফাতকে কোপাচ্ছে। পাশেই থাকা রিফাতের স্ত্রী মিন্নি সন্ত্রাসীদের প্রতিহত করার আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হন।  

ভিডিওতে যে দুই সন্ত্রাসীকে কুপিয়ে জখম করতে দেখা গেছে তাদের একজনের নাম নয়ন বন্ড ও অন্যজন রিফাত ফরাজী। উভয়েই স্থানীয়ভাবে ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বলে জানা গেছে। এর আগেও তারা নানা অপকর্মের কারণে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন বলে প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে।  

পুলিশ জানিয়েছে, রিফাত ওপর হামলার ঘটনাস্থলটি পুলিশের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় ছিল।  

এদিকে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের শিগগির গ্রেফতারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রিফাতের খুনিরা যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে সেজন্য দেশের প্রত্যেকটি বিমানবন্দর এবং সীমান্তে প্রশাসনের পক্ষ থেকে রেড এলার্ট জারি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে, আসামিরা যেন দেশত্যাগ করতে না পারে সে বিষয়ে বর্ডারে এলার্ট জারি করতে পুলিশের আইজিকে নির্দেশ দিয়েছেন আদালত।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর