টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ভাই নিহত

বন্দুকযুদ্ধ। প্রতীকী

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ভাই নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আব্দুর রহমান (২৮) এবং আব্দুস সালাম (২৬) নামে দুই ভাই নিহত হয়েছেন।

পুলিশের ভাষ্য, তারা হত্যা মামলার আসামি ও ইয়াবা কারবারি। ‌‌‌‘বন্দুকযুদ্ধে’ আহত হয়েছেন পুলিশের এক এসআইসহ দুই কনস্টেবল।  এছাড়াও ঘটনাস্থল থেকে দুটি দেশীয় এলজি, ৭ রাউন্ড তাজা কার্তুজ, ১২ রাউন্ড খালি খোসা, দুটি কিরিচ ও দুটি ছাঁকু উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার রাত একটার দিকে হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শুক্রবার রাতে টেকনাফ থানার একদল পুলিশ আটক হওয়া হত্যা মামলার আসামি ও মাদক কারবারী আব্দুর রহমান এবং আব্দুস সালামকে নিয়ে হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে আস্তানায় অভিযানে যায়। এসময় তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে পুলিশের এসআই কামরুজ্জামান, কনস্টেবল হেলাল ও মো. রাসেল আহত হন।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। কিছুক্ষণ গোলাগুলির পর হামলাকারীরা পাহাড়ের দিকে পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই ভাইকে উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে নেওয়ার পথে দুই ভাইয়ের মৃত্যু হয়।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, নিহতদের একজন সন্ত্রাসী ও অপরজন ইয়াবা কারবারী। গত ২১ জুন পশ্চিম পানখালীর ইদ্রিসের ছেলে দুই সন্তানের জনক মো. ইসমাঈলকে (২৫) প্রকাশ্যে গলা কেটে হত্যা করে আব্দুর রহমান। এর দেড়মাস আগে একই এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে জাহেদ হোছনকে (৬৫) কথা কাটাকাটির জের ধরে বেধড়ক পিটিয়ে পঙ্গু করে দেয় তারা। এছাড়াও তারা এলাকায় নানা অপকর্মের সঙ্গে জড়িত।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে দুটি দেশীয় এলজি, ৭ রাউন্ড তাজা কার্তুজ, ১২ রাউন্ড খালি খোসা, দুটি কিরিচ ও দুটি ছাঁকু উদ্ধার করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর