শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ৩৩ ঘন্টা ১৫ মিনিট আগে

ইমাদের ব্যাটে আম্পায়ারের ভুলে পাকিস্তানের জয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইমাদের ব্যাটে আম্পায়ারের ভুলে পাকিস্তানের জয়

আফগানিস্তানের বিপক্ষে ২২৮ রান তাড়া করে ৩ উইকেটের জয় পেল পাকিস্তান। আর এই জয়ে সেমির পথে আরও একধাপ এগিয়ে গেল পাকিস্তান। অন্যদিকে কিছুটা হলেও ভাগ্য পুরল টাইগারদের। কিন্তু এ ম্যাচ জয়ের জন্য আম্পায়ার ও গুলবদিন নাইবকে ধন্যবাদ দেওয়া উচিত পাকিস্তানের। দুই আম্পায়ারের ভুল সিদ্ধান্ত ও নাইবের ভুলে সহজেই জিতল পাকরা।

শনিবার আফগানদের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে শূন্য রানে ওপেনার ফখর জামানের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। এরপর বাবর আজমকে সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন দলকে খেলায় ফেরান ইমাম-উল-হক।

অনবদ্য ব্যাটিং করে যাওয়া ইমাম-উল এবং বাবর আজমের জুটি ভাঙেন নবী। তার প্রথম শিকারে পরিণত হওয়ার আগে ৫১ বলে ৩৬ রান করেন ইমাম-উল হক। দুর্দান্ত ফর্মে থাকা বাবর আজমকেও বিভ্রান্ত করেন নবী। আগের দুই ম্যাচে ৬৯ ও ১০১ রান করা বাবর মোহাম্মদ নবীর দ্বিতীয় শিকার হয়ে ৫১ বলে ৪৪ রান করে ফেরেন।

এর আগে পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান করেছে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে করেন আসগর আফগান ও নজিবুল্লাহ জাদরান। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে করেন আসগর আফগান ও নজিবুল্লাহ জাদরান। টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৭ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া আফগানিস্তানের হাল ধরেন হাসমতউল্লাহ শহীদি ও আসগর আফগান।

তৃতীয় উইকেটে আসগর আফগানের সঙ্গে ৩০ রানের জুটি গড়তেই সাজঘরে ফেরেন ওপেনার হাসমতউল্লাহ। তার আগে চতুর্থ উইকেটে ইকরাম আলিখিলের সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন আসগর। তার আগে ৬৬ বল খেলে মাত্র ২৪ রান করেন ইকরাম। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীকে ১৬ রানে ফেরান ওয়াহব রিয়াজ।

সপ্তম উইকেটে সামিউল্লাহ সেনওয়ারিকে সঙ্গে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন নজিবুল্লাহ জাদরান। এই জুটিতে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান নজিবুল্লাহ। তাকে সাজঘরে ফেরান দুর্দান্ত বোলিং করে যাওয়া শাহীন শাহ আফ্রিদি। তার আগে ৫৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রান করেন নজিবুল্লাহ। ইনিংসের শেষ দিকে সামিউল্লাহ সেনওয়ারির ১৯ রানে ভর করে ২২৮ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য