পরাজয়ের স্বাদ পেল ভারত

ইংল্যান্ড-ভারত ম্যাচের দৃশ্য

পরাজয়ের স্বাদ পেল ভারত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম পরাজয়ের স্বাদ পেল ভারত। বিশ্বকাপের ৩৮তম ম্যাচে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে ৩১ রানে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখল ইংল্যান্ড। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেলে সেমিফাইনাল নিশ্চিত হবে বিশ্বকাপের স্বাগতিকদের।

এদিকে এখনো সম্ভাবনা শেষ হয়ে যায়নি পাকিস্তান ও বাংলাদেশের।

পরের ম্যাচে ইংল্যান্ড যদি হেরে যায়। অন্যদিকে পাকিস্তান নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় পায় তাহলে কপাল পুড়বে ইংলিশদের। সেক্ষেত্রে ৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত হবে পাকিস্তানের। আর বাংলাদেশ যদি পরের দুই ম্যাচে ভারত ও পাকিস্তানকে হারাতে পারে তাহলে তাদের মম্ভাবনা থাকবে সেমিফাইনালে খেলার।

রোববার ইংল্যান্ডের বার্মিংহামে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে বিশ্বকাপের স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ১৬০ রান যোগ করেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৫৭ বলে ৬৬ রান করে ফেরেন জেসন রয়। তবে অনবদ্য ব্যাটিং করে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করেন জনি বেয়ারস্টো। তিনি ১০৯ বলে ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১১১ রান করেন। শেষ পর্যন্ত জনি বেয়ারস্টোর সেঞ্চুরি আর বেন স্টোকস-জেসন রয়ের জোড়া ফিফটিতে ভর করে ৭ উইকেটে ৩৩৭ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

৩৩৮ রানের পাহাড় ডিঙাতে নেমে দলীয় ৮ রানে শূন্য রানে ফেরেন লোকেশ রাহুল। দ্বিতীয় উইকেটে বিরাট কোহলির সঙ্গে ১৩৮ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান রোহিত শর্মা। ৭৬ বলে সাতটি চারের সাহায্যে ৬৬ রান করে আউট হন বিরাট কোহলি। তৃতীয় উইকেটে রিশব প্যান্টের সঙ্গে জুটি বেঁধে ৫২ রান যোগ করেন ওপেনার রোহিত শর্মা। আর এই জুটিতেই বিশ্বকাপের চতুর্থ সেঞ্চুরি করেন রোহিত। পরে ১০৯ বলে ১৫টি বাউন্ডারিতে ১০২ রান করেন আউট হন রোহিত।

শেষ পর্যন্ত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০৬ রান তুলতে সক্ষম হয় ভারত। ইংল্যান্ডের হয়ে লিয়াম প্ল্যাঙ্কেট ৫৫ রানে ৩ উইকেট শিকার করেন। আর ভারতের সামি নেন ৬৯ রানে ৫ উইকেট।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর