বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২০ মিনিট আগে

আর্জেন্টিনাকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আর্জেন্টিনাকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ব্রাজিল। বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় তারা মুখোমুখি হয়।

কোপা আমেরিকার মঞ্চে শুরু থেকেই নড়বড়ে ছিল আর্জেন্টিনা শিবির। কলম্বিয়ার বিপক্ষে পরাজয় দিয়ে হোঁচট খায় আলবিসেলেস্তেরা।পরে কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে।

আর ব্রাজিল পুরো টুর্নামেন্ট জুড়েই দারুণ ফুটবল খেলেছে।প্যারাগুয়েকে ট্রাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালের টিকিট পায় তিতের দল।

আজ ম্যাচের দ্বিতীয় মিনিটেই দুর্দান্ত এক আক্রমণ করেন রবার্তো ফিরমিনো। তবে তার সে প্রচেষ্টা রুখে দেন আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। তবে পরে সেটিকে অফসাইড দেখানো হয়। 

ম্যাচে প্রথম গোলের সুযোগটা তৈরি করেছিল আর্জেন্টিনাই। ফাঁকায় থাকা লিওনার্দো পারেদেস ১২ মিনিটের মাথায় দুর্দান্ত এক শট নেন ব্রাজিলের গোলবারের উদ্দেশ্যে। যা পরাস্ত করে গোলরক্ষক অ্যালিসন বেকারকেও। কিন্তু তা একটুর জন্য বারের ওপর দিয়ে চলে যায়। বড় সুযোগ হারায় মেসির দল।

১৯ মিনিটেই প্রথম গোল করে ফেলে ব্রাজিল। অধিনায়ক দানি আলভেস দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল সামনে বাড়ান রবার্তো ফিরমিনোকে উদ্দেশ্যে করে। তবে তিনি তা রিসিভ না করে সরাসরি পাস দেন ডি-বক্সে ফাঁকায় দাঁড়ানো গ্যাব্রিয়েল হেসুসকে। সুযোগসন্ধানী হেসুস কোনো ভুল করেননি গোলের সহজতম এ সুযোগটি কাজে লাগাতে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য