অস্ত্র মামলায় ৩ জেএমবির ১০ বছর কারাদণ্ড

প্রতীকী ছবি

অস্ত্র মামলায় ৩ জেএমবির ১০ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।  

আজ বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুরের সেলিম ওরফে হারুন মিস্ত্রি, গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠাল গ্রামের শাহাদাৎ ওরফে নয়ন এবং কয়লাদিয়াড় গ্রামের আব্দুল মুমিন।

 

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও বিজিবি যৌথভাবে সদর উপজেলার জহুরপুরে অভিযান চালায়।  

এ সময় একটি পিস্তল ও ৮ রাউন্ড গুলিসহ জেএমবি সদস্য সেলিমকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ওইদিনই গোমস্তাপুর থেকে গ্রেপ্তার হন আরও দুই জেএমবি সদস্য শাহাদৎ ও মুমিন। তারা জেএমবিকে সংগঠিত করার চেষ্টা করছিল।

ওই ঘটনায় ৮ জুলাই র‌্যাব কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ৩০ মার্চ মামলার অভিযোগপত্র দাখিল করা হয় আদালতে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর