শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ৪২ মিনিট আগে

'২০২২ সালে খুলনা-মোংলা রেললাইন চালু হবে'

নিজস্ব প্রতিবেদক, খুলনা

 '২০২২ সালে খুলনা-মোংলা রেললাইন চালু হবে'

রেলমন্ত্রী মোহম্মদ নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, দ্রততার সাথে খুলনা-মোংলা রেল লাইনের নির্মান কাজ এগিয়ে চলছে। আগামী ২০২২ সালে এই কাজ শেষ হবে। 

যাত্রী পরিবহনসহ মোংলা বন্দরের মালামাল পরিবহন করা হবে রেলের মাধ্যমে। এই রেললাইন চালু হলে দেশের অর্থনৈতিক সক্ষমতা আরও বৃদ্ধি পাবে। 

বৃহস্পতিবার দুপুরে খুলনায় রেল বিভাগ ও মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, উত্তরাঞ্চলের পঞ্চগড় থেকে বাংলাবন্ধ হয়ে ভারতের শিলিগুড়ির সাথে রেল সংযুক্ত হবে। এতে ভারত, নেপাল ও ভুটানে রেলপথে পণ্য পরিবহনের মধ্যে দিয়ে মোংলা বন্দর গতিশীল হবে। 

বৈঠকে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কর্তৃপক্ষের সদস্য (অর্থ) আফসানা ইয়াসমিন, খুলনা-মোংলা রেল প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আ. রহিম, মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে রেলমন্ত্রী খুলনা-মোংলা রেললাইন ও রূপসা নদীর ওপর রেলসেতুর নির্মাণকাজ পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, রেলের সেবা বৃদ্ধির জন্য সারা দেশে পর্যায়ক্রমে ডাবল রেল লাইন তৈরী করা হবে। এছাড়া রেলের অনেক জায়গা বেদখল আছে। তা’ উদ্ধার করে সঠিক ব্যবহারের মাধ্যমে রেলের আয় বাড়ানো হবে। 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য