খুলনায় বিএনপির সমাবেশ ২৫ জুলাই

মহানগর ও জেলা বিএনপির যৌথ সভা

খুলনায় বিএনপির সমাবেশ ২৫ জুলাই

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সামাজিক সংকট নিরসনের কর্মসূচিতে জনসম্পৃক্ততার পাশাপাশি আবারো রাজনৈতিক আন্দোলনে মাঠে নেমেছে বিএনপি।

আগামী ২৫ জুলাই সরকার বিরোধী আন্দোলন ও খালেদা জিয়ার মুক্তি দাবিতে খুলনায় বিভাগীয় সমাবেশ আহবান করা হয়েছে। এতে কেন্দ্রিয় নেতৃবৃন্দ খুলনা বিভাগের ১০টি জেলার নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। এরই মধ্যে সমাবেশ সফল করতে ওয়ার্ড, ইউনিয়ন, থানা পর্যায়ে ব্যাপকভাবে গণসংযোগ, কর্মী সভা ও প্রস্তুতিমূলক সভা আয়োজনের নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার খুলনায় দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপির যৌথ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা। প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

বক্তৃতা করেন, বিএনপি নেতা মোহাম্মদ মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, আমির এজাজ খান, শেখ মোশারফ
হোসেন।

বক্তারা বলেন, বিগত দিনের হামলা-মামলা ও গ্রেপ্তার আতঙ্কে বিএনপির অনেক নেতাকর্মী এখনো ঘরছাড়া। সেই অবস্থা থেকে ফিরিয়ে আনতে সামাজিক কর্মসূচির পাশাপাশি সাংগঠনিক বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সারাদেশে ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধ, জাতীয় বাজেটে ভ্যাট, ট্যাক্স বৃদ্ধি ও গ্যাসের মূল্য বাড়ানোর প্রতিবাদ, বিচার বহির্ভূত হত্যা, খাদ্যে ভেজাল, প্রি-পেইড মিটারে ভোগান্তি প্রতিবাদে নানা সামাজিক কর্মসূচি দেওয়া হয়েছে। একই সাথে দলের চেয়ারপারসনের মুক্তির দাবি আন্দোলনে জনসম্পৃক্ততা বাড়াতে কর্মসূচি দেওয়া হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/শাহীন/তৌহিদ)

সম্পর্কিত খবর