‘বেঙ্গলিস’ নয়, বাংলাদেশ বলুন: সরফরাজ 

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ

‘বেঙ্গলিস’ নয়, বাংলাদেশ বলুন: সরফরাজ 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় স্বদেশের এক সাংবাদিকের ওপরে ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। সোমবার পশ্চিমবঙ্গের প্রভাবশালী সংবাদ মাধ্যম এই সময় বিশেষ প্রতিবেদনে এ তথ্য জানায়।

বিশ্বকাপে পাকিস্তানের শেষ ম্যাচ ছিল বাংলাদেশের বিপক্ষে। আগেই বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে বিদায়ের ঘোষণা দেওয়া শোয়েব মালিককে সেই ম্যাচের একাদশে রাখা হয়নি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে সরফরাজের কাছে এক নারী সাংবাদিকের প্রশ্ন ছিল, ‘কেন বেঙ্গলিসের বিপক্ষে শোয়েব মালিককে বিদায়ী ম্যাচ খেলার সুযোগ দিলো না টিম ম্যানেজমেন্ট?’

প্রশ্নটা শুনে পাকিস্তান অধিনায়কের ক্ষুব্ধ প্রতিক্রিয়া, ‘দয়া করে এ ধরনের শব্দ ব্যবহার করবেন না। এটা করলে আপনি কিন্তু সোশ্যাল মিডিয়ায় সমালোচনার শিকার হবেন। আমার মনে হয় আপনার তাদেরকে বাংলাদেশ হিসেবে উল্লেখ করা উচিত। আপনি আপত্তিকর শব্দ ব্যবহার করেছেন।

এরপর শোয়েব মালিকের প্রশংসা করে সরফরাজ বলেছেন, ‘শোয়েব আমাদের একজন সিনিয়র খেলোয়াড়। তিনি বিশ্বকাপে তেমন ভালো খেলতে পারেননি। তবে দেশকে তিনি অনেক দিয়েছেন। ড্রেসিং রুমে তার উপস্থিতি সব সময় আমাদের অনুপ্রাণিত করেছে। ’ পিটিআই।

রোববার দেশে ফিরেছেন সরফরাজ। বিমানবন্দরে তিনি বলেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড ঠিক করুক, কাকে অধিনায়ক করবে। তবে ব্যক্তিগতভাবে বলতে পারি, এই দলের অধিকাংশ খেলোয়াড় তরুণ। তাদের আমার থেকে ভালো আর কেউ চেনে না। বিশ্বকাপের প্রথম পাঁচটা ম্যাচে আমরা সেভাবে খেলতে পারিনি। পরের ৪ ম্যাচে দারুণভাবে ফিরে এসেছিলাম। এটুকু বলতে পারি, এই টিমটাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা আমার আছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর