ভারত-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির হানা

বৃষ্টির কারণে খেলা আপাদত বন্ধ

ভারত-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির হানা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচেও বৃষ্টি হানা দিয়েছে। বৃষ্টির কারণে খেলা আপাদত বন্ধ রয়েছে। তার আগে ভারতের বিপক্ষে ৪৬.১ ওভারে শেষে ৫ উইকেট হারিয়ে ২১১ রান করেছে নিউজিল্যান্ড। ৬৭ রানে অপরাজিত আছেন রস টেইলর।

আর ৩ রান নিয়ে ক্রিজে আছেন টম লাথাম।

ভারতের বিপক্ষে স্বাচ্ছন্দে ব্যাটিং করতে পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। দলীয় ৩.৩ ওভারে মাত্র এক রানে ফেরেন মার্টিন গাপটিল।

শুরুর এই মন্থর ব্যাটিং কাটিয়ে দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

কিন্তু ফিফটির পর তিনিও ফেরেন সাজঘরে। তার বিদায়ে ৩৫.২ ওভারে ৩.৮১ গড়ে মাত্র ১৩৪ রান তুলতেই তিন উইকেট হারায় নিউজিল্যান্ড।

মঙ্গলবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই কোণঠাসা হয়ে যায় নিউজিল্যান্ড। টেস্ট স্টাইলে ব্যাটিং করেও উইকেট ধরে রাখতে পারেননি মার্টিন গাপটিল। দলীয় ৩.৩ ওভারে স্কোরবোর্ডে মাত্র এক রান যোগ করতেই গাপটিলের উইকেট হারায় নিউজিল্যান্ড।

১৪ বল খেলে মাত্র ১ রান করে যশপ্রিত বুমরাহর বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন পাগটিল। চলতি বিশ্বকাপে ব্যাটিংয়ে চরম ব্যর্থ নিউজিল্যান্ডের এ ওপেনার। নয় ম্যাচে ১৮.৫৬ গড়ে (৭৩, ২৫, ০, ৩৫, ০, ৫, ২০, ৮ ও ১) মাত্র ১৬৭ রান করেন তিনি।

শুরুর এই ধাক্কা কাটিয়ে দলকে খেলায় ফেরান অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়েই অসাধারণ ব্যাটিং করেছেন নিউজিল্যান্ডের এ অধিনায়ক। দ্বিতীয় উইকেটে হ্যানরি নিকোলাসের সঙ্গে গড়েন ৬৮ রানের জুটি। ৫১ বল খেলে দুটি চারের সাহায্যে ২৮ রান করে ফেরেন নিকোলাস।

এরপর রস টেইলের সঙ্গে জুটি গড়েন তিনি। এই জুটিতে তারা ৬৫ রান যোগ করেন। যুজবেন্দ্র চাহালের লেগ স্পিনে পয়েন্টে ক্যাচ তুলে দিয়ে ফেরেন উইলিয়ামসন। তার আগে ৯৫ বল খেলে পাঁচটি বাউন্ডারিতে ৬৭ রান করেন উইলিয়ামসন।

উইলিয়ামসনের বিদায়ের পর ১৮ বলে ১২ রান করে ফেরেন জেমস নিশাম। এরপর রস টেইলরের সঙ্গে ৩৮ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান কলিন ডি গ্রান্ডহোম। দলীয় ৪৪.৪ ওভারে ২০০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন তিনি।

এরপর বৃষ্টির হানা। বৃষ্টির কারণে খেলা আপদত বন্ধ রয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

সম্পর্কিত খবর