১৯ আগস্ট ,সোমবার, ২০১৯

শিরোনাম

> খেলাধুলা

>> ক্রিকেট

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১০ জুলাই , বুধবার, ২০১৯ ২১:১৭:৩১

ভারতের হারে টিভি ভাঙলেন সমর্থকরা!


ভারতের হারে টিভি ভাঙলেন সমর্থকরা!

ছবি সংগৃহীত


বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে গেছে ভারত। এই পরাজয়ে ক্ষুব্দ ভারতীয় সমর্থকরা। এ নিয়ে কোহলিরা সোশাল মিডিয়ায় ট্রলের শিকার হয়েছে।

টুইটারে একজন লিখেছেন, ‘প্রেমিকার সঙ্গে বিচ্ছেদের চেয়ে এই হার বেশি কষ্টের’। এই হারে সোশাল মিডিয়ায় কিছু ছবিতে দেখা গেছে হারের পর টেলিভিশন ভাঙছেন ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরা।

এবারের বিশ্বকাপে টপ ফেবারিট ছিল ভারত। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার সঙ্গে শিরোপার সম্ভাব্য বিজয়ী হিসেবে জয়ী ধরে নেয়া হচ্ছিল বিরাট কোহলির ভারতকেই। গ্রুপ পর্বে মাত্র একটি ম্যাচ হেরেছিল তারা। একটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তবুও ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই সেমিফাইনালে উঠেছিল তারা।

সূচি অনুযায়ী ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে পয়েন্ট টেবিলের চার নম্বর দল নিউজিল্যান্ডের মুখোমুখি হলো টিম ইন্ডিয়া। বৃষ্টি শঙ্কা মাথায় নিয়েই মঙ্গলবার শুরু হয় ফাইনালে ওঠার লড়াই। শেষ পর্যন্ত শঙ্কা সত্যি করে নেমে এলো বৃষ্টি। নিউজিল্যান্ডের ৪৬.১ ওভারে করা ২১১ রানের মাথায় নামা বৃষ্টি ম্যাচটাকে ঠেলে দিলো রিজার্ভ ডেতে।

আজও বৃষ্টির শঙ্কা ছিল; কিন্তু সে শঙ্কা আর সত্যি হয়নি। বৃষ্টি নামেনি। তবে আদ্র আবহাওয়ার কারণে উইকেটের যে পরিবর্তন তাতে আগুন ঝরিয়েছেন নিউজিল্যান্ডের পেসাররা। শুরুতেই ট্রেন্ট বোল্ট আর ম্যাট হেনরির আগুন ঝরানো বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে পড়ে ভারতের বিখ্যাত বিশাল ব্যাটিং লাইনআপ।

রোহিত শর্মা আউট হয়ে গেলেন মাত্র ১ রান করে। বিরাট কোহলি হলেন এলবিডব্লিউর শিকার সেই ১ রান করেই। টপ অর্ডারের আরেক ব্যাটসম্যান লোকেশ রাহুলও আউট হলেন ১ রান করে। অর্থ্যাৎ ভারতের তিনজন মূল ব্যাটসম্যানই ফিরে গেলেন ব্যক্তিগত ১ রান করে নিয়ে। ৫ রানে যখন স্কোরবোর্ডে ৩ উইকেট নেই, তখন তো রীতিমত কাঁপছিল পুরো ভারতবর্ষ। গ্যালারিতে হাত তুলে প্রার্থনা শুরু করেছিলেন সমর্থকরা।

মহেন্দ্র সিং ধোনি আর রবীন্দ্র জাদেজার ১১৬ রানের জুটির পর চূড়ান্ত নাটকীয়তা তৈরি হয়। নিশ্চিত হেরে যাওয়া ম্যাচটিতে ভারতকে এই দু’জন টেনে তোলেন জয়ের ট্র্যাকে। ৬ উইকেটে ৯২ থেকে ভারতকে তারা নিয়ে যান ২০৮ রানে। শেষ সময়ই ভুলটি করে বসেন জাদেজা।

মাথার ওপর ঝেঁকে বসা রান তাড়ার চাপটা সামলাতে পারেননি। ট্রেন্টে বোলের বলে বিগ শট খেলতে গিয়ে আকাশে বলটা তুলে দিলেন। জায়গায় দাঁড়িয়ে বলটি তালুবন্দী করে নিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ৫৯ বলে ৭৭ রান করে ফিরে যান জাদেজা। ৪টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি।

গ্রেট ফিনিশার বলা হয় মহেন্দ্র সিং ধোনিকে। বলা হয় খুব ঠাণ্ডা মাথার খেলোয়াড় তিনি। কঠিন চাপের মুহূর্ত থেকেও দলকে বের করে আনার অসাধারণ ক্ষমতা রয়েছে তার। সেখানে যদি তিনি যোগ্য একজন সঙ্গী হিসেবে পেয়েছিলেন রবীন্দ্র জাদেজাকে, তাহলে তো কথাই নেই। দু’জনের ব্যাটে ১১৬ রানের জুটি নিশ্চিত হারের ম্যাচটিকে জয়ের দ্বারপ্রান্তে চলে এসেছিল ভারত।

কিন্তু জাদেজা ফিরে যাওয়ার পর নিঃসঙ্গ হয়ে পড়েন ধোনি। তবুও ঠাণ্ডা মাথার খেলোয়াড় ধোনি চেষ্টা করেন ভারতকে জয় এনে দেয়ার। ৪৯তম ওভারের প্রথম বলে লকি ফার্গুসনকে বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেন ধোনি। কিন্তু দুর্ভাগ্য তার, তৃতীয় বলে দ্রুত ২ রান নিতে গিয়ে মার্টিন গাপটিলের সরাসরি থ্রোতে আউট হয়ে ফিরে যান ধোনি। ৭২ বলে ৫০ রান করে আউট হন তিনি। এরপর বাকি ছিল কেবলই ভারতের পরাজয়ের আনুষ্ঠানিকতা।

বৃষ্টির কারণে একদিনের ম্যাচ অনুষ্ঠিত হলো দুদিনে। রিজার্ভ ডেতে এসেও অবশ্য খুব বেশি সুবিধা করতে পারছিল না নিউজিল্যান্ড। তাদের ইনিংস থামে ৮ উইকেটে মাত্র ২৩৯ রানে। ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৪০ রানের।

এর আগে ৪৬.১ ওভার থেকে শুরু হয় আজকের খেলা। বাকি মাত্র ২৩ বলের (৩.৫ ওভার) জন্য আজ আবার বোলিং করতে নামতে হয় ভারতকে। তবে ভারতীয় পেসারদের কৌশলী বোলিংয়ের মুখে খুব বেশি রান যে স্কোরবোর্ডে যোগ করতে পেরেছে কিউইরা, তা নয়। এই ২৩ বলের মধ্যেও তাদেরকে হারাতে হয়েছে ৩ উইকেট।

আগের দিনের ৫ উইকেটে ২১১ রান নিয়ে খেলতে নেমে আজ স্কোরবোর্ডে কিউইরা যোগ করতে পেরেছে কেবল ২৮ রান। ৮ উইকেটে ২৩৯ রানে শেষ হয় কিউইদের ইনিংস। আগেরদিন ৬৭ রানে অপরাজিত থাকা রস টেলর যোগ করতে পেরেছেন কেবল ৭ রান। ৪৮তম ওভারের শেষ বলে রবীন্দ্র জাদেজার সরাসরি এক থ্রোতে রানআউট হয়ে যান তিনি।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আগেরদিন শুরু হয়েছিল প্রথম সেমিফাইনালের লড়াই। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খুবই মন্থর গতির ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। এক পর্যায়ে তো ৩-এর নিচে ছিল রান তোলার গড়।

তবে অধিনায়ক কেন উইলিয়ামসনের কিছু দৃঢ়তা এবং শেষ দিকে রস টেলরের দৃঢ়তায় রান একটা চ্যালেঞ্জিং পর্যায়ে গিয়ে পৌঁছায়। শেষ পর্যন্ত দুইদিন মিলিয়ে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু
ভারী বৃষ্টিপাতে  ২৮ জনের মৃত্যু
ঢাকা-খুলনা রুটে ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
বিএনপি চামড়া কিনে ফেলে দিয়েছে: শিল্পমন্ত্রী
এক মাসে তৃতীয়বার বাড়ল সোনার দাম
ছাত্রীকে ধর্ষণ করতে গিয়ে স্ত্রীর হাতে ধরা শিক্ষক
‘‌সালমানের সঙ্গে আমার বিয়ে হচ্ছে’
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ২  
যৌবন ফিরেছে পাহাড়ি ঝর্ণার
‘এ যুগের শয়তান মওদুদ’
৫৯ বছরে পা রাখল বাকৃবি
কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষ, নিহত বেড়ে ৭
ধর্ষণ মামলায় খুলনায় কর কমিশনারের ছেলে রিমান্ডে 
কুমিল্লায় বাস চাপায় আটোরিকশার ৫ যাত্রী নিহত
চামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে রিট
বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ বোমা বিস্ফোরণে নিহত ৬৩
পাকিস্তানের মসজিদে হামলা, ইমামসহ নিহত ৪
কেন বাংলাদেশি যুবক পছন্দ ওই তরুণীদের
ধর্ষণ চেষ্টার অভিযোগে ইমাম গ্রেপ্তার
ফের মিলল ‘আল্লাহু’ লেখা মাংস, তোলপাড়
কালীগঞ্জে নদীতে গোসল করতে গিয়ে খালা-ভাগ্নর মৃত্যু
রাস্তার পাশে ময়লার ভাগাড়, দুর্ভোগ চরমে
এবার বলিউডে পা রাখলেন মম
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু
ভারী বৃষ্টিপাতে  ২৮ জনের মৃত্যু
র‌্যাবের অভিযানে ৪ জঙ্গি আটক
ঢাকা-খুলনা রুটে ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
পেয়ারা পাড়তে গিয়ে ৭ম শ্রেণীর ছাত্রীর মৃত্যু
বিএনপি চামড়া কিনে ফেলে দিয়েছে: শিল্পমন্ত্রী
এক মাসে তৃতীয়বার বাড়ল সোনার দাম
কোটচাঁদপুরে আন্তঃনগর ট্রেনের বগি লাইনচ্যুত
ছাত্রীকে ধর্ষণ করতে গিয়ে স্ত্রীর হাতে ধরা শিক্ষক
‘‌সালমানের সঙ্গে আমার বিয়ে হচ্ছে’
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ২  
যৌবন ফিরেছে পাহাড়ি ঝর্ণার
‘এ যুগের শয়তান মওদুদ’
৫৯ বছরে পা রাখল বাকৃবি
কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষ, নিহত বেড়ে ৭
ধর্ষণ মামলায় খুলনায় কর কমিশনারের ছেলে রিমান্ডে 
প্রেমিকার বাসা থেকে প্রেমিকের লাশ উদ্ধার
১০ ঘটনায় ভারতের ১১ বিমান বিধ্বস্ত, নিহত ২২
কেন বাংলাদেশি যুবক পছন্দ ওই তরুণীদের
‘‌সালমানের সঙ্গে আমার বিয়ে হচ্ছে’
কোরবানির মহিষের গুতোয় আহত ১১
অচেতন করে স্ত্রীকে ১৫ টুকরো করে স্বামী
গোসলের দৃশ্য ধারণ করল দেবর, ছাত্রীর আত্মহত্যা
পাখির সঙ্গে রাশিয়ান বিমানের সংঘর্ষে জরুরি অবতরণ
ছাত্রীকে গণধর্ষণ, দুই অভিযুক্ত ‘বন্দুকযুদ্ধে’ নিহত
ড্রেসিং টেবিলে নারীর ৫ টুকরা লাশ, মাথা-হাত-পা নেই
বাবাকে কুপিয়ে হত্যা করল মেয়ে
পাক-ভারত যুদ্ধের ইঙ্গিত
পাকিস্তানকে পারমাণবিক হামলার হুমকি
গরুর নাড়াচাড়ায় চাপাতি ফসকে ঢুকল শিশুর পেটে
৭০মি. দূর থেকে চেতনানাশক দিয়ে ধরা হলো মহিষটি
সীমান্তে পাক-ভারত গোলাগুলি ৮ সেনা নিহত  
প্রধানমন্ত্রীকে বিয়ের দাওয়াত দিলেন সাব্বির 
ডিমের খোসার আশ্চর্য ব্যবহার!
পদ্মায় স্পিডবোট ডুবি, অনেকে নিখোঁজ
নবম শ্রেণির ছাত্রী ছয় মাসের অন্তঃসত্ত্বা, তোলপাড় 
ছাত্রীকে ধর্ষণ করতে গিয়ে স্ত্রীর হাতে ধরা শিক্ষক

সব খবর