বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ মিনিট আগে

এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন

ফরিদপুর পুলিশ লাইনস্ ময়দানে সংরক্ষিত মহিলা আসনের এমপি রুশেমা ইমামের নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে। বুধবার ফরিদপুর শহরের কমলাপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি, এসপি জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন, যুবলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রাজ্জাক মোল্লা, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, মরহুমার বড় ছেলে সাইফুল আহাদ সেলিম, ছোট ছেলে আসাদুল আসাদসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জানাজায় অংশ নেন।

এ সময় মাঠে উপস্থিত ছিলেন ফরিদপুরের ডিসি অতুল সরকার। জানাজায় ইমামতি করেন ফরিদ শাহ দরগা মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ।

পরে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। রুশেমা ইমাম জাতীয় সংসদের আসন ৩৩৪ ও সংরক্ষিত মহিলা আসন ৩৪ নম্বর সদস্য ছিলেন। গত ৮ ফেব্রুয়ারি সংরক্ষিত মহিলা আসন ৩৪ নম্বর আসনের এমপি হিসেবে রুশেমা ইমাম শপথ নেন।

মঙ্গলবার (৯ জুলাই) দিনগত রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি সাইফুল আহাদ সেলিম ও আসাদুল আসাদ নামে দুই ছেলে এবং একমাত্র মেয়ে ফারজানা আহমেদ উর্মিসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে রুশেমা ইমামের মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য সিরাজুল ইসলাম, বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি শাহ মো. আবু জাফরসহ বিভিন্ন দল ও ব্যক্তি শোক জানিয়েছেন।

রুশেমা ইমাম ব্যক্তি জীবনে ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শেষ করেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য