বিশ্বকাপের ফরম্যাট পরিবর্তন চাইলেন বিরাট

ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

বিশ্বকাপের ফরম্যাট পরিবর্তন চাইলেন বিরাট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের ফরম্যাটে পরিবর্তন চাইলেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

গতকাল বুধবার ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারত নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে পরাজিত হয়। ভারতের প্রায় এক বিলিয়ন ক্রিকেট ভক্ত হতাশ হয়েছে দু'বারের বিশ্বকাপজয়ীদের এই হারে। ২০০৭ সালে বাংলাদেশের কাছে ত্রিনিদাদে হেরে বিদায় নেওয়ার পর বিশ্বকাপে মঞ্চে এটি ভারতের সবচেয়ে বাজে হার বলে ধরে নেওয়া হচ্ছে।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ২০২৩ বিশ্বকাপে নকআউট পর্বে পরিবর্তন আনা প্রয়োজন।

তিনি বলেন, যদি পয়েন্ট তালিকার এক নম্বরে থাকার কোনো গুরুত্ব থাকে, তাহলে এখানে একটা যুক্তিসঙ্গত জায়গা আছে আমার কথার, তবে আমি জানি না কি বাস্তবায়ন হতে যাচ্ছে। আইপিএলে পয়েন্ট তালিকার এক নম্বর আর দুই নম্বর দল প্রথমে কোয়ালিফায়ার খেলে, যেখানে হেরে গেলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে সুযোগ থাকে ফাইনালে ওঠার।

বিরাট বলেন, আপনি পয়েন্ট তালিকার এক নম্বরে আছেন, এরপর অল্প সময়ের জন্য বাজে খেললেন এবং আপনি বাদ, এটা আপনাকে মেনে নিতে হচ্ছে।

‘আগে কে কী করেছে সেটা ব্যাপার না, এটা একটা আনকোরা, নতুন দিন, আপনি যদি যথেষ্ট ভালো না হন, আপনাকে বাড়ি যেতে হবে, এটাই বাস্তবতা। ’

বিরাট যোগ করেন, দল দুঃখ পেয়েছে, কিন্তু সেটা খুব বেশি না, কারণ যে মানে ক্রিকেট খেলেছে তারা তাতে সন্তুষ্ট। আমরা পুরো টুর্নামেন্টে ৪৫ মিনিট বাজে ক্রিকেট খেলেছি, সেটার মূল্য দিতে হলো।

ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনালটির বৃষ্টির বাধায় একদিনে শেষ হয়নি। প্রথমদিন নিউজিল্যান্ড ব্যাট করলেও ভারত ব্যাটিংয়ে নামে পরের দিন। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের বোলিং তোপে ১৮ রানে হেরে আসর শেষ করে বিরাট-ধোনীরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর