শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ৫০ মিনিট আগে

রোহিত-ধোনির ‘কান্না’ ভাইরাল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রোহিত-ধোনির ‘কান্না’ ভাইরাল

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে মুষড়ে পড়েছে টিম ইন্ডিয়া। বিশেষ করে খেলা চলা মুহূর্তে রোহিত শর্মা ও মাহেন্দ্র সিং ধোনির ‘কান্না’ রীতিমতো ভাইরাল হয়েছে। 'কান্না'র ছবি দেখে সোশ্যাল মিডিয়ায় তাদের পাশে দাঁড়িয়েছে ভক্ত-সমর্থকরা।

ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। গোটা বিশ্বকাপে পাঁচটা সেঞ্চুরি করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন ভারতীয় এই ওপেনার। তবে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক রানে আউট হন তিনি। 

নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারত। প্রথম দশ ওভারে এবারের বিশ্বকাপের সবচেয়ে কম রানের রেকর্ডটিও করে ভারত করে। প্রথম ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪ রান তোলে টিম ইন্ডিয়া। ম্যাচের ভাগ্য মূলত তখনই লেখা হয়ে যায়। 

তবু ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া আর শেষ দিকে জাদেজা-ধোনি জুটি চেষ্টা করেন। লড়াই করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচে তখন টান টান উত্তেজনা ব্যাট হাতে লড়াই চালাচ্ছেন ধোনি ও জাদেজা। ৮৪ বলে ভারতের প্রয়োজন ১১৭ রান। টিভি ক্যামেরায় তখন রোহিত শর্মা ধরা পড়ে।

টুপি খুলে মাথায় হাত দিয়ে ড্রেসিংরুমে কোনোরকমে শরীরটা নিয়ে দাঁড়িয়ে আছেন। মন ছাইছে না তবুও দাঁড়িয়ে আছেন তিনি। আর রোহিতের চোখের কোনে অশ্রু। গোটা বিশ্বকাপে এত রান করেও শেষ চারের ম্যাচে রান না করতে পারার যন্ত্রণা হয়তো তখন তাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।

আর এই ছবিটাই রীতিমতো ভাইরাল হয়ে পড়ে। এমনকী এটা নিয়ে টিকটক ভিডিও তৈরি হয়ে যায়।

এদিকে উইকেটের আসা যাওয়ার মাঝে ম্যাচের হাল ধরেন জাদেজা-ধোনি জুটি। জাদেজার মারমুখী ব্যাটিং ও ধোনির ডিপেন্ডেবল ব্যাটিং অনেকটা আশা জাগিয়েছিল ভারতীয়দের। কিন্তু জাদেজার পর ধোনির রান আউট সে স্বপ্ন ভেঙ্গে দেয়। তখুনি মুষড়ে পড়েন মহেন্দ্র সিং ধোনি। অঝোরে কাঁদতে থাকেন।

গতকাল বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে রানআউট হয়ে ফেরার পথে এমনই একটা ছবি ঘিরে ছড়িয়েছে জল্পনা। টিভিতে দেখা যায়, আউট হয়ে ধোনির মুখে হতাশা। মনে হচ্ছিল, তিনি হয়তো কাঁদছেন। এই দৃশ্যে টুইটারে ঝড় ওঠে।

তবে ধোনির এই 'কান্না'র সোশ্যাল মিডিয়াই কেউ কেউ লিখেছেন, ‘চ্যাম্পিয়নরা কখনও কাঁদে না। তুমি আমাদের দুটো বিশ্বকাপ দিয়েছ।’

কারও লেখায়, ‘আমরা তোমার সঙ্গে আছি।’

আবার কারও টুইট, ‘তোমার কান্না দেখে আমরাও কাঁদছি। ‘আমাদের আনন্দ করার প্রচুর মুহূর্ত দিয়েছ তুমি। তাই কেঁদো না।’

টুইটে আরও লেখা হয়েছে, ‘১২৫ কোটি মানুষ তোমার সঙ্গে আছে।’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য