রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৮ ঘন্টা ০২ মিনিট আগে

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক:

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রিকেট খেলুড়ে দেশগুলোর সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত বিশ্বকাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। কেন্ট ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিকদের ৩৮ রানে হারিয়েছে বাংলাদেশের সাংসদরা। 

আগে ব্যাট করে ইংল্যান্ডকে ১৮৩ রানের বিশাল লক্ষ্য দেয় বাংলাদেশের সাংসদরা। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৪ রানে থেমে যায় ইংল্যান্ডের সাংসদরা। 

ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে নাইমুর রহমান দুর্জয় নেতৃত্বাধীন দলটি। এর আগে বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। 

তিনটি দলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠেছিল বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। ক্রিকেট খেলুড়ে ৮ দেশের এমপিদের নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। 

দেশগুলো হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং স্বাগতিক ইংল্যান্ড। 

বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দলঃ মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), জুনাইদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়াারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহমি গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।
 

মন্তব্য