বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৩ ঘণ্টা ১৫ মিনিট আগে

আইসিসির সেরা একাদশে সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আইসিসির সেরা একাদশে সাকিব

ক্রিকেটের জনক দেশ ইংল্যান্ডের হাতেই উঠেছে এবারের ট্রফি। রোমঞ্চকর ও উত্তেজনার এ ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জয় আনন্দে ইয়ন মরগানের দল। বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার সাকিব আল হাসানের হাতে ওঠার সম্ভাবনা থাকলেও পরে তা ওঠে কেন উইলিয়ামসনের হাতে।

এদিকে বিশ্বকাপ শেষেই আইসিসি ঘোষণা করেছে টুর্নামেন্টের সেরা একাদশ। যেখানে ভারতের বিরাট কোহলির জায়গা না হলেও টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম এসেছে।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ঘোষিত বিশ্বকাপের সেরা একাদশে সাকিব থাকবেন, তা অনুমিতই ছিল। বিশ্বকাপ শেষ হওয়ার ২৪ ঘণ্টা আগেই আইসিসি ঘোষিত সে সেরা একাদশে আছেন বিশ্বকাপে আলো ছড়ানো সাকিব। সেমিফাইনালে জায়গা পায়নি এমন দলগুলোর মধ্যে একমাত্র সাকিবই পেরেছেন মর্যাদাপূর্ণ একাদশে জায়গা করে নিতে।

আইসিসির সেরা একাদশের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে রানার্সআপ নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসনকে, যাঁর হাতে উঠেছে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও। এ ছাড়া একাদশে প্রত্যাশিতভাবেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড দলের জয়জয়কার। প্রথমবারের মতো বিশ্বকাপ জেতা ইংল্যান্ডের সর্বোচ্চ চার ক্রিকেটার জায়গা পেয়েছেন সেরাদের দলে। দ্বিতীয় সর্বোচ্চ দুজন রানার্সআপ নিউজিল্যান্ডের এবং বাকিরা দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ার। তবে জায়গা হয়নি বিরাট কোহলির।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির মনোনীত পাঁচ সদস্যের কমিটি নির্বাচিত করে থাকে বিশ্বকাপের সেরা দল।

আইসিসির বিশ্বকাপ:
রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স কেরি (অস্ট্রেলিয়া), মিশেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড) ও যশপ্রীত বুমরা (ভারত)। দ্বাদশ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য