সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১২ মিনিট আগে

সুদানের দারফুর মিশনে বঙ্গবন্ধুর নামে হল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সুদানের দারফুর মিশনে বঙ্গবন্ধুর নামে হল

সুদানের দারফুর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু হল’ ঘোষণা করা হয়েছে। আফ্রিকান ইউনিয়ন ইউএন হাইব্রিড মিশন দারফুর এর প্রধান যুগ্ম বিশেষ প্রতিনিধি মি. জেরিমাহ মামাবুলু, ফোর্স কমান্ডার জেনারেল লিওনার্ড নাগন্দিসহ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে গত ৮ জুলাই এ ঘোষণা দেওয়া হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি ক্যাম্প পরিদর্শনে এলে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (বিএফপিইউ) নারী প্লাটুন ইতিহাসে প্রথমবারের মতো তাকে গার্ড অব অনার প্রদান করেন। যা সকল কর্মকর্তার প্রশংসা কুড়ায়। গার্ড অব অনার অনুষ্ঠানে বিএফপিইউ কমান্ডার মোহাম্মদ আবদুল হালিমসহ কমান্ডিং স্টাফরা উপস্থিত ছিলেন। এসময় বিএফপিইউ রোটেশন-১১ এর কমান্ডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু হল’ নামকরণ করেন এবং যুগ্ম বিশেষ প্রতিনিধি উদ্বোধন করেন। মিশন ইতিহাসে এই প্রথম জাতির জনকের নামে কোনো হলের নামকরণ করা হয় এবং যুগ্ম বিশেষ প্রতিনিধির মতো কোনো ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তা উদ্বোধন করলেন।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি বঙ্গবন্ধু শেখ মুজিবকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশ কন্টিনজেন্টে নারী প্লাটুনের কর্মকাণ্ড অন্যান্য দেশের জন্য অনুকরণীয় থাকবে বলে মন্তব্য করেন তিনি।

খবর বিজ্ঞপ্তির

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য