মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৪৩ মিনিট আগে

গেইল তাণ্ডবে ঢাকার সামনে রানের পাহাড়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গেইল তাণ্ডবে ঢাকার সামনে রানের পাহাড়

বিপিএল পঞ্চম আসরের ফাইনালে ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবে ঢাকা ডায়নামাইটসের সামনে ২০৭ রানের বড় লক্ষ্য বেঁধে দিয়েছে রংপুর রাইডার্স। ৬৯ বল মোকাবেলা করে ব্যক্তিগত ১৪৬ রান তুলে নেন গেইল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। ব্রেন্ডন ম্যাককালাম ৪৩ বল মোকাবেলা করে তুলে নিয়েছেন ৫১ রান।

মঙ্গলবার দুপুরে টস হেরে ব্যাট করতে নামে রংপুর। এদিন ৮ বলে ৩ রান করে শুরুতেই ফিরে যান গত ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লস। এরপর ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম ম্যাচের হাল ধরেন। শুরুতে রানের গ্রাফ খুব একটা উচুতে না উঠলেও ১০ ওভার পার হতেই যেন জ্বলে ওঠেন দুই ব্যাটসম্যান। যেন ঝড় বইয়ে দেন মিরপুরে। উল্লাসে ফেটে পড়ে গ্যালারি। নতুন করে আর কোন ব্যাটসম্যানকে নামতে হয়নি মাঠে।

৬৯ বল মোকাবেলা করে ১৮টি ছক্কা ও ৫টি চারের মারে একাই ১৪৬ রান তুলে নেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। এবারের বিপিএল-এ মোট তিনটি সেঞ্চুরির মধ্যে দুটিই এখন তার দখলে। এদিন অপর প্রান্তে থাকা ম্যাককালাম গেইলকে সঙ্গ দেওয়ার পাশাপাশি তুলে নেন অর্ধশতক। ৪৩ বল মোকাবেলা করে ৩টি ছক্কা ও ৪টি চারের মারে ৫১ রান তুলে নেন নিজের খাতায়।

মন্তব্য