শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ২০ মিনিট আগে

ঢাকাকে উড়িয়ে শিরোপা রংপুরের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকাকে উড়িয়ে শিরোপা রংপুরের

ঢাকা ডায়নামাইটসকে ৫৭ রানে হারিয়ে বিপিএলের পঞ্চম আসরের শিরোপা ঘরে তুলেছে রংপুর রাইডার্স। এদিন প্রথমে ব্যাট করে ক্রিস গেইলের ১৪৬ রানের টর্নেডো ইনিংসের ওপর ভর করে ২০৬ রান করে ঢাকা। জবাব দিতে নেমে ১৪১ রানে গুটিয়ে যায় বিপিএলের চতুর্থ আসরের চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার দুপুরে টস হেরে ব্যাট করতে নামে রংপুর। শুরুটা অবশ্য ভালো হয়নি রংপুরের। এদিন ৮ বলে ৩ রান করে শুরুতেই ফিরে যান গত ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লস। এরপর ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম ম্যাচের হাল ধরেন। শুরুতে রানের গ্রাফ খুব একটা উচুতে না উঠলেও ১০ ওভার পার হতেই যেন জ্বলে ওঠেন দুই ব্যাটসম্যান। ব্র্যান্ডন ম্যাককালামকে নিয়ে পুরো ২০ ওভার খেলেন গেইল। যেন ঝড় বইয়ে দেন মিরপুরে। উল্লাসে ফেটে পড়ে গ্যালারি। নতুন করে আর কোন ব্যাটসম্যানকে নামতে হয়নি মাঠে। ৩৩ বলে অর্ধশতকের পর ৫৭ বলে সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৬৯ বলে ১৮ ছক্কা এবং ৫ চারে ১৪৬ রানে অপরাজিত থাকেন গেইল।

৬৯ বল মোকাবেলা করে ১৮টি ছক্কা ও ৫টি চারের মারে একাই ১৪৬ রান তুলে নেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। এবারের বিপিএল-এ মোট তিনটি সেঞ্চুরির মধ্যে দুটিই এখন তার দখলে। বাকি সেঞ্চুরিটিও করেন রংপুর রাইডার্সের জনসন চার্লস। 

ফাইনালে গেইলকে শেষ ওভার পর্যন্ত সঙ্গ দিয়ে যান আরেক মারকুটে ব্যাটসম্যাস ব্রেন্ডন ম্যাককালাম। পাশাপাশি তুলে নেন অর্ধশতক। ৪৩ বল মোকাবেলা করে ৩টি ছক্কা ও ৪টি চারের মারে ৫১ রান তুলে নেন নিজের খাতায়।

এদিন এক ওভার বলও করেন ক্রিস গেইল। শেষ ওভারটি গেইলকে করার জন্য দেন অধিনায়ক মাশরাফি। বোলিংয়ে এসেও ক্যারিবিয়ান দানব দেখিয়ে দেন এখানেও তার দখল রয়েছে। ১ ওভার বল করে মাত্র ২ রান দেন তিনি।

মন্তব্য