সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

ব্যাংক কমকর্তা ও তার বাবা হত্যা মামলার পাঁচ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ব্যাংক কমকর্তা ও তার বাবা হত্যা মামলার পাঁচ জনের ফাঁসি

খুলনার চাঞ্চল্যকর এক্সিম ব্যাংক কর্মকর্তা পারভীন সুলতানা ও তার বাবা ইলিয়াছ চৌধুরী হত্যা এবং গণধর্ষণ মামালার পাঁচ আসামিকে ফাঁসির দণ্ড প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. মহিদুজ্জামান এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হচ্ছে-পলাশ, পিটিল, শরিফুল, সাইদ ও লিটন। বাদী পক্ষের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনার সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

জানা যায়, ২০১৫ সালের ১৮ সেপ্টেম্বরে লবণচোরা থানার বুড়োমৌলভীর দরগাপাড়া রোডে ধর্ষণ ও জোড়া হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। আসামিরা বাড়ির প্রাচীর টপকে ভিতরে ঢুকে প্রথমে ইলিয়াছ চৌধুরীকে হত্যা ও পরে পারভীন সুলতানাকে ধর্ষণ শেষে হত্যা করে। 

পরে দুটি লাশ বাড়ির সেপটিক ট্যাংকের মধ্যে লুকিয়ে রাখে। এ ঘটনায় দুটি আলাদা মামলা হয়। মামলার পাঁচ আসামির মধ্যে লিটন ও আবু সাঈদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

২০১৬ সালের ২৪ মার্চ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। মামলায় ৩৫ জন সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

মন্তব্য