সোমবার, ১৩ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ২১ মিনিট আগে

চিরনিদ্রায় শায়িত হুসেইন মুহম্মদ এরশাদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চিরনিদ্রায় শায়িত হুসেইন মুহম্মদ এরশাদ

ছবি সংগৃহীত

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে রংপুরের পল্লী নিবাসেই দাফন করা হয়েছে। আজ মঙ্গলবার বাদ আসর তার দাফন শেষ হয়।

দাফনের আগে কবরের পাশে তার মরদেহকে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। এ সময় সবস্তরের মানুষ উপস্থিত ছিলেন। কবরে মাটি দিতে এসে অনেক নেতা কর্মীকে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়।

এর আগে এরশাদের চতুর্থ ও শেষ জানাজা অনুষ্ঠিত হয় বাদ জোহর রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে। জানাজায় দলীয় নেতাকর্মীদের বাইরেও হাজার হাজার মানুষ অংশ নেন। এ সময় স্থানীয় নেতাকর্মীরা তাকে রংপুরে দাফনের দাবি জানান এবং তারা আইনশৃঙ্খলা বাহিনীর কথা উপেক্ষা করে তার মরদেহ ঠেলতে ঠেলতে পল্লীনিবাসে নিয়ে যান। তাদের দাবির পরিপ্রেক্ষিতেই এরশাদকে রংপুরে দাফনের সিদ্ধান্তের কথা জানান তার স্ত্রী রওশন এরশাদ।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) সকালে তার মরদেহ হেলিকপ্টারে করে রংপুরে নেয়া হয়। রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে বাদ জোহর চতুর্থ জানাজা হয়। আগামীকাল বুধবার বাদ আছর তার কুলখানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রাজধানীর সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় গত রোববার (১৪ জুলাই) সকাল পৌনে আটটার দিকে তিনি মারা যান। গত ২৬ জুন থেকে তিনি রাজধানীর ক্যান্টনমেন্টের সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। গত প্রায় আট মাস ধরে টানা অসুস্থ ছিলেন এরশাদ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য