সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ২৮ মিনিট আগে

এইচএসসির ফল জানবেন যেভাবে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এইচএসসির ফল জানবেন যেভাবে

আর কিছুক্ষণ পরেই প্রকাশ করা হবে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। মোবাইল থেকে এসএসএম করে পরীক্ষার ফল জানতে পারবে শিক্ষার্থীরা।

আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসির ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানিয়ে দেওয়া হবে ফল।

আলিম পরীক্ষার ফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এইচএসসি ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

এছাড়াও দুপুর একটা থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট http://www.educationboard.gov.bd থেকে ফল জানা যাবে।

গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। এবারে আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থী ছিল প্রায় সাড়ে ১৩ লাখ। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে শুধু এইচএসসি পরীক্ষার্থী ছিল ১১ লাখ ৩৮ হাজার ৭৪৭ জন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য