‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে ডিজিটালাইজেশন করা হবে’

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি

‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে ডিজিটালাইজেশন করা হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে দেশের প্রত্যন্ত এলাকায় ডিজিটালাইজেশন করা হবে। ’

রোববার বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ময়মনসিংহ বিভাগের সকল জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব’র মনিটরিং কর্মকর্তা, আইসিটি ও কম্পিউটার শিক্ষক, আইসিটি বিভাগের ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর কর্মকর্তা ও ইউডিসি’র উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, উন্নত ও আধুনিক ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত করতে হবে। সর্বক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে স্বচ্ছতা, নিরাপত্তা ও দক্ষতার সাথে সরকারি সেবা প্রদানের মাধ্যমে আইটি শিল্পে রপ্তানি ও কর্মসংস্থানের জাতীয় লক্ষ্য অর্জন করতে হবে।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমদ এমপি, মোসলেম উদ্দিন এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, মনিরা সুলতানা মনি এমপি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ।

এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ময়মনসিংহ সদর উপজেলার রহমতপুরে প্রস্তাবিত হাই-টেক পার্কের জমি সরজমিন পরিদর্শন করেন।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর