সৌদিতে সাত বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সৌদিতে মারা যাওয়া সাত হজযাত্রী

সৌদিতে সাত বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

মোহাম্মদ আল-আমিন, সৌদি আরব প্রতিনিধি

এ বছর পবিত্র হজব্রত পালন করতে এ পর্যন্ত সৌদি আরব পৌঁছেছেন ১ লাখ ২ হাজার ৪৬৭ জন বাংলাদেশি। এর মধ্য মঙ্গলবার রাত পর্যন্ত আরও সাত বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত দাঁড়ালো ২৪জনে। এর মধ্যে মক্কায় ২০, মদীনায় তিন এবং জেদ্দায় একজন।

এদেশের মধ্যে ২১জন পুরুষ এবং দুজন নারী।

হজ মিশন সূত্রে জানা গেছে, ৩০ জুলাই পর্যন্ত বাংলাদেশ বিমানের ১৫২টি এবং সৌদিয়ার ১৩৯টি মোট ২৯১টি ফ্লাইটে করে সরকারি ব্যবস্থাপনার ৬হাজার ৯১৬জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৯৫হাজার ৫৫১জন বাংলাদেশি সৌদি আরবে পৌঁছেছেন।

মৃত সাত বাংলাদেশি হলেন- কুমিল্লার বরুরা উপজেলার আব্দুল বারেক (৬১) তার পাসপোর্ট নং বিএক্স ০৭২৮২৮৫, ফেনী সদর উপজেলার মো. শাজাহান (৬১) তার পাসপোর্ট নং বিটি ০৩২০৬৩৮, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার আব্দুল জলিল মিয়া (৭৫) তার পাসপোর্ট নং ইএ০১৬৬৯৭৬, সাতক্ষীরার তালা উপজেলার আনোয়ারা খাতুন (৬৯) তার পাসপোর্ট নং বিওয়াই ০০৫১৯৭৪, কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার মো. জলিল মিয়া (৭৪) তার পাসপোর্ট নং বিএক্স ০৯৬২১০০, বাঘেরহাট জেলার কচুয়া উপজেলার আব্দুল মালেক শেখ (৭৪) তার পাসপোর্ট নং বিএক্স ০৮৪৫১৮৪ এবং ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার মো. গোলাম মোস্তফা তালুকদার (৬২) তার পাসপোর্ট নং বিডব্লিউ ০২৬৩৯৭২।

news24bd.tv

এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে মঙ্গলবার রাতে প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের সার্বিক হজ ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।  

সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ হজ অফিস মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

এছাড়া, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম.রেজাউল করিম সহ হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, বাংলাদেশ হজ মেডিকেল সেন্টার (মক্কা) পরিদর্শন করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর