ডেঙ্গু নিয়ে ব্যবসা করবেন না: মেয়র আতিক

ছবি সংগৃহীত

ডেঙ্গু নিয়ে ব্যবসা করবেন না: মেয়র আতিক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সম্প্রতি রাজধানীতে ডেঙ্গুর ব্যাপক প্রকোপের ফলে হাসপাতালে ভিড়ের পাশাপাশি বেড়েছে ওষুধের চাহিদা। এই ব্যাপক চাহিদার সুযোগে ব্যবসা না করে জনসেবায় আত্মনিয়োগ করার অনুরোধ জানাচ্ছি।  

তিনি বলেন, আমি অনুরোধ করবো এই ডেঙ্গু নিয়ে কেউ কোনো ব্যবসা করবেন না। বিশেষ করে হাসপাতালগুলোকে এবং ওষুধ কোম্পানিসহ ব্যবসায়ীদের অনুরোধ করছি।

আমাদের একসঙ্গে এই ডেঙ্গু মোকাবিলা করতে হবে। মানবিক কারণে আমরা সবাই যেন একসঙ্গে কাজ করি কাঁধে কাঁধ মিলিয়ে হাতে হাত মিলিয়ে।  

বুধবার (৩১ জুলাই) রাজধানীর গুলশান-২ সার্কেলে ডেঙ্গুজ্বর প্রতিরোধে সচেতনতামূলক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

ডিএনসিসির ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের আয়োজনে গুলশান, বারিধারা, বনানী সোসাইটি, গুলশান ইয়ুথ ক্লাব ও থানা আওয়ামী লীগসহ প্রায় এক হাজারের বেশি স্কুল-কলেজের শিশু পথসভায় অংশ নেয়।

মেয়র বলেন, আমি অনুরোধ করবো সবাইকে একসঙ্গে কাজ করার জন্য। সবাইকে ঘর থেকে বের হয়ে মাঠে নেমে সচেতনতা বাড়াতে কাজ করতে হবে। আজ যে বাচ্চারা আসছে সে বাচ্চারা তাদের পরিবার বলবে যে আমরা যেন আমাদের ঘরের আঙিনা পরিষ্কার করি।

এই শিশুরা বলবে, আব্বু-আম্মু তোমার অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবা। ডেঙ্গুর বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমি অনুরোধ করবো আপনারা সবাই আপনাদের বাসার আঙিনা পরিষ্কার করুন এখন থেকে এই মুহূর্ত থেকে।  

একটি মোটর সাইকেলে অলরেডি আমরা নিয়ে এসেছি। আমি সব জনপ্রতিনিধিকে অনুরোধ করবো একসঙ্গে রাস্তায় নেমে পড়ুন এবং গণসচেতনতা তৈরি করুন। বিশেষ করে ঘনবসতি এলাকায় ও বস্তি, স্কুল-কলেজ, মাদ্রাসা-মসজিদের সবাই যেন গণসচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করে।  

পথসভায় আশপাশের এলাকার জনপ্রতিনিধিসহ বিভিন্ন স্কুল-কলেজের প্রায় এক হাজারের অধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিল।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর