কুয়েতে বাংলাদেশ দূতাবাসকে স্থানান্তর

প্রেস বিজ্ঞপ্তি

কুয়েতে বাংলাদেশ দূতাবাসকে স্থানান্তর

কুয়েত প্রতিনিধি

পহেলা আগস্ট থেকে কুয়েতে বাংলাদেশ দূতাবাস মেসিলা অঞ্চলে স্থানান্তরিত করা হচ্ছে । বর্তমানে খালেদিয়া থাকা দূতাবাসের কার্যক্রম ১ আগস্ট থেকে কিছু কাজ মেসিলা ব্লক- ৭, রোড নম্বর- ১৬, বাড়ি নম্বর- ৯১ ও ৯৩।  

১৬ আগস্ট থেকে দূতাবাসের সকল কার্যক্রম নতুন ঠিকানায় পুরোদমে শুরু হবে। মঙ্গলবার ৩০ জুলাই কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খালেদিয়া আগের ঠিকানায় অফিস ফি সংক্রান্ত কনস্যুলার সেবা সমূহ যেমন, পাসপোর্ট, ভিসা, ট্রাভেল পারমিট, ড্রাইভিং লাইসেন্স সত্যায়ন, রিলেশন সার্টিফিকেট, জন্ম সনদ, নাম সংশোধন সনদ একাডেমিক সার্টিফিকেট সত্যায়ন, ফটো সত্যায়ন, এবং প্রত্যায়নপত্র ইত্যাদি কনস্যুলার সেবা চালু থাকবে।

আরও বলা হয়েছে, ১ লা আগস্ট থেকে ফি ব্যতীত কনস্যুলার সেবা দেয়া হবে। যেমন- মৃত্যু সংক্রান্ত সনদ, প্রবাসী সনদ, বিভিন্ন অভিযোগ সংক্রান্ত পত্র প্রদান ও গ্রহণ করা হবে মেসিলা নতুন ঠিকানায়। এ ছাড়া ১৬ আগস্ট থেকে দূতাবাসের সকল কার্যক্রম নতুন ঠিকানায় পুরোদমে শুরু হবে।

জরুরি প্রয়োজনে যোগাযোগ করতে বলা হয়েছে- নুর জামাল অভ্যর্থনাকারী- ৫০৫৯৫৩০৮, মো. জিহোন ইসলাম পিওটু, রাষ্ট্রদূত ৫০৫৯৫২৬৫, প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলাম ৫০৫৯৫৬১৫।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর