বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘণ্টা ০২ মিনিট আগে

‘ডেঙ্গু দমন ও বানভাসিদের দুঃখ লাঘবে সরকার ব্যর্থ’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘ডেঙ্গু দমন ও বানভাসিদের দুঃখ লাঘবে সরকার ব্যর্থ’

ডেঙ্গু দমন অভিযানের নামে মন্ত্রী-মেয়ররা ফটোসেশন করেছেন। এভাবে কখনো ঢাকা শহর থেকে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেছেন, ডেঙ্গু মোকাবিলা এবং বানভাসি মানুষের দুঃখ-কষ্ট লাঘবে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। পত্রপত্রিকায় দুই মেয়র আর তথ্যমন্ত্রীর হাস্যকর ছবি প্রকাশিত হয়েছে। ফিল্মি স্টাইলে ফটোসেশনের জন্যই ডেঙ্গু দমন অভিযান চালানো হয়েছে।

রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

মানববন্ধন আয়োজন করে ‌‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামে একটি সংগঠন।

সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে না মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, যে সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে না, যে সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়, যে সরকার বিনা ভোটে নির্বাচিত হয়, যে সরকার জনগণকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ দেয় না, সেই সরকারের কাছে আমরা কীভাবে দাবি করতে পারি ডেঙ্গু দমনের জন্য। 

‘আমরা শুনছি ওষুধ আসছে, ওষুধ আসবে। কিন্তু সে ওষুধের উপকারিতা মোটেও নাই। প্রতিদিন হাজারো মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে, কিন্তু সরকারের এমপি, মন্ত্রীরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন।’

ডেঙ্গু প্রতিরোধে অনতিবিলম্বে জরুরি অবস্থা জারি করে ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা করা উচিত মনে করেন জয়নুল আবদিন ফারুক। বলেন, ডেঙ্গু প্রতিরোধে প্রশাসনকে নিয়োগ করুন। আপনাদের মুখে বড় বড় কথা আর শুনতে চাই না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য