শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

কাল থেকে ৫ দিনের সরকারি ছুটি শুরু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাল থেকে ৫ দিনের সরকারি ছুটি শুরু

ঈদের আগে শেষ কর্মদিবসে বৃহস্পতিবার সচিবালয় ছিল স্বাভাবিক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অন্যদিনের মতোই ছিল। সোমবার (১২ আগস্ট) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। এ উপলক্ষে টানা পাঁচদিনের ছুটি শুরু হচ্ছে শুক্রবার থেকে (৯ আগস্ট)।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিনদিনসহ টানা পাঁচদিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। একদিন অফিস করার পর আবার জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে তিনদিনের ছুটি।

ঈদের আগে শেষ কর্মদিবসে সাধারণত অনেককে হাজিরা দিয়েই বাড়ি ফিরতে রেলস্টেশন, বাসস্টেশন কিংবা লঞ্চঘাটের দিকে ছুটতে দেখা গেলেও, এবার ছুটি বেশি থাকায় বৃহস্পতিবার সেই চিত্র খুব একটা চোখে পড়ছে না। 

এবার ঈদের ছুটি থাকবে ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রবি, সোম ও মঙ্গলবার। এর আগে শুক্র ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দুদিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি।

দেখা যাচ্ছে, ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত ৯ দিনের মধ্যে শুধু ১৪ আগস্ট অফিস খোলা। কেউ ১৪ আগস্ট ছুটি নিলে টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন। তবে ডেঙ্গু পরিস্থিতির জন্য এবার ছুটির ক্ষেত্রে সব মন্ত্রণালয়েই বেশ কড়াকাড়ি।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য