শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ঘরমুখো মানুষের চাপ

ছবি সংগৃহীত

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ঘরমুখো মানুষের চাপ

মাদারীপুর প্রতিনিধি:

আবহাওয়ার স্বাভাবিক থাকায় শুক্রবার সকাল থেকে ঈদে ঘরমুখো মানুষের চাপ বেড়েই চলছে। শিমুলিয়া প্রান্ত থেকে সবগুলো ফেরি, লঞ্চ ও স্পিডবোট শিমুলিয়া ঘাট থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে কাঠালবাড়ি ঘাটে এসে ভিড়ছে।

যতই সময় বাড়ছে ততই যাত্রী চাপ বেড়ে চলছে। ঘাটে সাদা পোশাকে পুলিশ, র‌্যাব সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।

যাত্রীদের সুবিধার্থে মেডিক্যাল টিম, ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। যাত্রীদের অভিযোগ পেলে তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। এ নৌপথে বর্তমানে ১৮টি ফেরি ৮৭টি লঞ্চ ও ২ শতাধিক স্পিডবোট চলাচল করছে।  

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট স্বাভাবিক চলাচল শুরু করেছে।

তবে ঢেউ ও স্রোত থাকায় লঞ্চ চলাচলে একটু সময় বেশি লাগছে।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট সূত্র জানায়, লঞ্চ, ফেরি ও স্পিডবোট চলাচলে ব্যস্ত হয়ে উঠেছে কাঁঠালবাড়ী নৌপথ। শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় থাকায় কাঁঠালবাড়ী ঘাট থেকে দ্রুত লঞ্চ ও ফেরিগুলো শিমুলিয়ার উদ্দেশ্যে পাঠানো হচ্ছে। তবে লঞ্চগুলো কাঁঠালবাড়ীতে আসতে স্রোত ও ঢেউয়ের কবলে পড়ায় সময় বেশি ব্যয় হচ্ছে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক জসিম উদ্দিন শিকদার বলেন, পদ্মায় এখনো প্রবল স্রোত ও বাতাস বইছে। তবে তা গতকালের চেয়ে কম। তাই আমরা ১৭টি ফেরি চালাতে সক্ষম হয়েছি। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লঞ্চ ও স্পিডবোটের যাত্রীরা ফেরিতে ঝুঁকছে তাই পরিবহন পারাপারে কিছু সমস্যা হচ্ছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর