‘তরুণরাই বাংলাদেশকে জয় করবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘তরুণরাই বাংলাদেশকে জয় করবে’

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম।

তরুণদের বাঁচাতে হলে মাদকের কবল থেকে রক্ষা করতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম।

তিনি বলেছেন, যদি আপনাদের স্বপ্নকে জয় করতে চান তাহলে মাদকের বিরুদ্ধে থাকতে হবে। সন্ত্রাসীর বিরুদ্ধে থাকতে হবে। আমরা মাদকমুক্ত একটা তারুণ্য দেখতে চাই।

মঙ্গলবার কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঐতিহ্যবাহী ময়ূরা উচ্চ বিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তারুণরাই বাংলাদেশকে জয় করবে উল্লেখ করে তিনি বলেন, আমাদের নাঙ্গলকোটে গর্ব করার মতো জায়গা আছে। শতবর্ষের শিক্ষা প্রতিষ্ঠান আছে। আগামী দিনের বাংলাদেশকে যদি এগিয়ে নিতে হয়, নাঙ্গলকোটের তারুণ্যকে ধরে রাখতে হবে। তারুণ্যকে জয় করতে হলে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। জঙ্গিবাদের বিপক্ষে থাকতে হবে। তাহলে আমরা সুন্দর একটি বাংলাদেশ গড়তে পারব।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য দেন- নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান শামছুদ্দীন কালু। 

বিশেষ অতিথির বক্তব্য দেন- অর্থমন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব কে.এম সিংহ রতন, জেলা পরিষদের সদস্য আবু বকর ছিদ্দিক আবু, কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ সচিব (প্রশাসন) একেএম সাহাব উদ্দিন, নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি আবুল খায়ের আবু, মৌকরা ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের, নাঙ্গলকোট থানার ওসি নজরুল ইসলাম পিপিএম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুর রাজ্জাক সুমন।

চুনারুঘাট সরকারি কলেজের প্রভাষক ও ময়ূরা স্কুল ছাত্র কল্যাণ সংস্থার সভাপতি মো. রবিউল হোসেন রবির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক জাবেদ হোসেন পাটোয়ারী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন প্রমুখ।

চলতি বছর এই সংগঠনের আয়োজনে বৃত্তি পরীক্ষায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করে। এরমধ্যে চূড়ান্ততভাবে উত্তীর্ণ ৪০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য

পরবর্তী খবর

নোয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

নোয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নোয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় একটি র্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহর মাইজদী প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দুপুরে জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি)  হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এলজিইডি ও স্থানীয় বিভিন্ন সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: ইকরামুল হক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিনিয়র সহকারী প্রকৌশলী মো: আনোয়ার পারভেজ, সহকারী প্রকৌশলী মো: হাফিজুল হক, সহকারী প্রকৌশলী মো: রকিবুল হাসান ও উপ-সহকারী প্রকৌশলী মো: ফেরদৌস আলম উপস্থিত ছিলেন।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


এছাড়াও আরইআরএমজি প্রোগ্রামের আওতায় নারী কর্মীরাও অংশ নেন। পরে জেলা শিল্পকলা একাডেমিতে ও নারী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বগুড়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

আব্দুস সালাম বাবু, বগুড়া

বগুড়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বগুড়ায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংগঠন লাইট লাইট হাউসের আয়োজনে ও জেলা পুলিশের সহযোগিতায় এ কর্মসূচি পালন করা হয়। 

আজ সকাল সাড়ে ১০ টায় পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে র‌্যারি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে  “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” প্রতিপাদ্য নিয়ে বগুড়া শহরে ট্রাক র‌্যালির উদ্বোধন করেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা (বিপিএম)।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


লাইট লাইট হাউসের প্রধান নির্বাহী মো. হারুন-অর-রশিদের সভাপত্বিতে অনুষ্ঠানে বগুড়া আইন কলেজের অধ্যক্ষ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, আব্দুর রশিদ, ট্রাফিক ইন্সপেক্টর রফিকুল ইসলাম, ওসি ডিবি আব্দুর রাজ্জাক, লাইট হাউসের জেন্ডার কম্প­ায়েন্স অ্যাডভাইজার ওয়াহিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

কারাগার থেকে নিখোঁজ কয়েদি রুবেলের খোঁজ মেলেনি এখনও

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম :

চট্টগ্রাম কারাগার থেকে নিখোঁজ কয়েদি রুবেলের খোঁজ মেলেনি ২৪ ঘন্টায়ও। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া সাময়িক বরখাস্ত করা হয়েছে দুই কারারক্ষিকেও। এক কারারক্ষির বিরুদ্ধে করা হয়েছে বিভাগীয় মামলা। ঘটনা তদন্ত করবে জেলা প্রশাসন।

৬ মার্চ শনিবার সকাল থেকে বন্দি রোবেলের কোন খোঁজ না পেয়ে বেশ তৎপর হয়ে উঠেছে কারা কর্তৃপক্ষ। সকালে নিয়মিত বন্দি গণনাকালে ওই বন্দির অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। পরে সিনিয়র জেল সুপার এ ব্যাপারে কোতোয়ালী থানায় নিখোঁজ ডায়রি করার পর সকালে মামলা করেন জেল সুপার। 


পশ্চিমবঙ্গের কাছে পর্যাপ্ত পানি থাকবে তখন তিস্তা চুক্তি: মমতা

যে দোয়া পড়লে বিশ্ব নবীর সঙ্গে জান্নাতে যাওয়া যাবে!

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

৭ই মার্চের অনুষ্ঠান থেকে বেড়িয়ে গেলেন অথিতিরা


এদিকে কারাবন্দি নিখোঁজ হওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে চট্টগ্রাম জেলার মো. রফিকুল ইসলাম এবং ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া সাময়িক বরখাস্ত করা হয়েছে দুই কারারক্ষিকেও। প্রধান কারারক্ষির বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে বলে জানান ডিআইজি প্রিজন। ফজলুল হক, ডিআইজি প্রিজন, চট্টগ্রাম বিভাগীয় কারাগার।

নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, কয়েদির নিরাপদ স্থান কারাগার। আর সেই কারাগার থেকে আসামি নিখোঁজ হয়ে যাওয়ার দায় নিতে হবে কারা কতৃপক্ষকে। মেজর ( অব ) এমদাদুল ইসলাম, নিরাপত্তা বিশ্লেষক।

নিখোঁজ হাজতি রুবেল সদরঘাট থানার একটি হত্যা মামলার গত ৯ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন রুবেল। গত ৬ ফেব্রুয়ারি সহপাঠীকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগে ফরহাদ হোসেন রুবেল গ্রেপ্তার হয়।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

যাত্রীর রেখে যাওয়া ২০ লাখ টাকা ফিরিয়ে দিল দোয়েল পরিবহন

অনলাইন ডেস্ক

যাত্রীর রেখে যাওয়া ২০ লাখ টাকা ফিরিয়ে দিল দোয়েল পরিবহন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা থেকে গুলিস্তান রুটে চলাচল করে দোয়েল পরিবহনটি। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা শিল্পাঞ্চলে যাওয়ার উদ্দেশে ঢাকার গুলিস্তান থেকে দোয়েল পরিবহনে উঠেন এক যাত্রী। তার নাম গনি আমিন। তিনি জমি বিক্রি করে ২০ লাখ টাকা নিয়ে মেঘনা যাচ্ছিলেন।

যাত্রীর গন্তব্য মেঘনা কাউন্টারে আসলে তিনি টাকার ব্যাগ রেখে চলে যান। পরে কাউন্টারের সুপার ভাইজার, চালক ও সংশ্লিষ্ট সকলের সহযোগীতায় ৭ মার্চ রোববার বিকেলে যাত্রীর পুরো টাকা ফিরিয়ে দিয়েছেন দোয়েল কর্তৃপক্ষ। 

চাঁদপুরের মতলব উত্তর ছেঙ্গারচর পৌরসভার গনি আমিন বলেন, ২০ লাখ টাকা ভর্তি ব্যাগ রেখে নামার পরপরই ব্যাগের কথা মনে পরে ততক্ষণে দোয়েল পরিবহনের গাড়িটি চলে যায়। আমরা সঙ্গে সঙ্গে মেঘনা কাউন্টারে গিয়ে সুপারভাইজারকে টাকা খোয়ানোর বিষয় বলি। গাড়ির নম্বর না জানায় কখন গাড়িটি গুলিস্তান থেকে ছেড়ে আসে তা জানাতেই আমাদের চা-নাস্তার ব্যবস্থা করে তারা গাড়িতে তল্লাশি করে টাকার ব্যাগের সন্ধান পায়। 


পশ্চিমবঙ্গের কাছে পর্যাপ্ত পানি থাকবে তখন তিস্তা চুক্তি: মমতা

যে দোয়া পড়লে বিশ্ব নবীর সঙ্গে জান্নাতে যাওয়া যাবে!

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

৭ই মার্চের অনুষ্ঠান থেকে বেড়িয়ে গেলেন অথিতিরা


পরে আমি আমার পৌরসভার মেয়র, কমিশনারের মাধ্যমে টাকার মালিকানাসত্ত্বেও প্রমাণ দিলে তারা আমাকে সসম্মানে তা ফিরিয়ে দেয়। এ টাকা ফিরিয়ে দিয়ে আমাদের পুরো পরিবারকে মারাত্মক ক্ষতি থোকে বাঁচিয়ে দিয়েছে। টাকা পেয়ে আমি আনন্দে কেঁদে ফেলি। এর বিনিময়ে তাদের এক কাপ চা পর্যন্ত খাওয়াতে পারি নাই। উল্টো তারাই আমাদের খাওয়া-দাওয়া ও গাড়িভাড়া পর্যন্ত দিয়েছে। 

দোয়েল পরিবহনের চেয়ারম্যান আব্দুস ছাত্তার প্রধান ও এমডি গোলজার ভূইয়া জানান, যাত্রীর ফেলে যাওয়া আমানত ফেরত দিতে পেরে আমরা আনন্দিত। এর আগেও অনেক যাত্রীর টাকা ও মূল্যবান জিনিসপত্র পেয়ে যাত্রীর হাতে তুলে দিয়েছি। 

তারা বলেন, আমাদের দোয়েল পরিবারের জন্য আপনারা মন খুলে দোয়া করবেন আমরা যেন সততার সঙ্গে যাত্রীসেবা দিতে পারি।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

খুলনা মহানগরীর পাওয়ার হাউজমোড়-ময়লাপোতা মোড়সহ বিভিন্ন সড়কে নিম্নমানের কাজের প্রতিবাদে সড়ক ও জনপথ বিভাগে তত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয় ঘেরাও কর্মসূচি আহবান করেছেন স্থানীয়রা। একই সাথে দুর্নীতি-অনিয়মের অভিযোগ তদন্ত ও সড়ক ও জনপথ বিভাগে তত্বাবধায়ক প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে।

 জানা যায়, নগরীর পাওয়ার হাউজমোড়-ময়লাপোতা মোড় সড়কটি আরসিসি ঢালাই দিয়ে নির্মানে ব্যয় হয়েছে প্রায় সাড়ে ৬ কোটি টাকা। যা’ ৫০ বছরের বেশি টেকসই হওয়ার কথা ছিল। কিন্তু নির্মাণ কাজের দুই সপ্তাহের মধ্যে সড়কে ঢালাইয়ের ওপরের অংশ নষ্ট হয়ে গেছে। 

এরই মধ্যে বিষয়টি জানাজানি হলে উচ্চপর্যায়ের তদন্ত টিম গঠন করা হয়েছে। তবে নিম্নমানের কাজ ধামাচাপা দিকে ২৬ ফেব্রুয়ারি সড়কটিতে বিটুমিন দিয়ে নতুনভাবে ঢালাই দেওয়া হয়েছে। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। 


যে দোয়া পড়লে বিশ্ব নবীর সঙ্গে জান্নাতে যাওয়া যাবে!

৭ই মার্চের অনুষ্ঠান থেকে বেড়িয়ে গেলেন অথিতিরা

সালমান খানের তোয়ালে পরা ছবি ভাইরাল

রণবীরের সঙ্গে ক্যাটরিনার খোলামেলা ছবি বিশ্বাস হয়নি সালমানের


এছাড়া বটিয়াঘাটা শোলমারী ব্রিজ নির্মাণ কাজেও অনিয়মের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে রোববার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে অনিয়মের তদন্ত দাবি করেছে ভূক্তভোগীরা। একই সাথে সড়কে নিম্নমানের কাজে সাথে জড়িত থাকায় খুলনায় সড়ক ও জনপথ বিভাগে তত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। এসময় স্থানীয় বাসিন্দা এসএম শহিদুল ইসলাম বাবু, মো. টিপু, আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

 
জানা যায়, ২০১২ সালে বটিয়াঘাটার শোলমারী ব্রিজ নির্মাণে গার্ডার ক্ষতিগ্রস্ত হয়ে স্লাব বসে গেলে তাপসী দাসকে সাময়িক বরখাস্ত করা হয়। কিন্তু ২০১৮ সালে তাকে পদায়ন দিয়ে নির্বাহী প্রকৌশলী করা হয়। বর্তমানে তিনি তত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার বিভাগীয় পরিচালক মঞ্জুর মোর্শেদ জানান, সওজ কর্মকর্তা তাপসী দাসের বিরুদ্ধে অনিয়ম ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলার তদন্ত প্রতিবেদন ঢাকায় পাঠানো হয়েছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর