৭০মি. দূর থেকে চেতনানাশক দিয়ে ধরা হলো মহিষটি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৭০মি. দূর থেকে চেতনানাশক দিয়ে ধরা হলো মহিষটি

২৬ ঘণ্টা পর চেতনানাশক ওষুধ প্রয়োগ করে এটিকে ধরা হয়

কোরবানি দেওয়ার সময় শিংয়ের গুঁতায় ১১ জনকে আহত করে পালিয়ে যাওয়া সেই মহিষটি ধরা পড়েছে। পালানোর ২৬ ঘণ্টা পর চেতনানাশক ওষুধ প্রয়োগ করে এটিকে ধরা হয়। মহিষটিকে ধরতে ঢাকা থেকে এক পশু কর্মকর্তা ঘটনাস্থলে গিয়েছিলেন।

মঙ্গলবার দুপুরের দিকে ভুঞাপুর থেকে মহিষটি ধরা হয়। পরে মালিকের কাছে মহিষটি হস্তান্তর করা হয়।

সোমবার দুপুরে ঘাটাইল উপজেলায় মহিষটিকে কোরবানি করা হচ্ছিল।

জানা গেছে, সোমবার বেলা ১১টার দিকে ঘাটাইল উপজেলার জুগিহাটি গ্রামের আরিফুল সরকারের বাড়িতে কোরবানি দেওয়ার সময় হঠাৎ লাফিয়ে ওঠে মহিষটি। এ সময় মহিষটির গুঁতায় ১১ জন আহত হন। পরে সেটি পালিয়ে যায়। মহিষটি দৌড়ে পুরো গ্রাম ঘুরে ভূঞাপুর উপজেলার কাগমারীপাড়ায় চলে যায়। একটি জমিতে নেমে পড়ে মহিষটি। পরে সেটিকে উদ্ধার করতে আসে পুলিশ। গুলি করেও সেটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

পুলিশ জানিয়েছে, মহিষটিকে গুলি করলেও তা সেটির গায়ে লাগেনি।

পরে মহিষটিকে উদ্ধার করতে ভূঞাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঢাকার এক পশু কর্মকর্তার সহযোগিতা চাওয়া হয়।

মঙ্গলবার ঢাকার জাতীয় চিড়িয়াখানার পশু কর্মকর্তা নাজমুল হক মহিষটি উদ্ধারে ভূঞাপুরে যান। দুপুরে চেতনানাশক ওষুধ নিক্ষেপের মাধ্যমে মহিষটিকে উদ্ধার করা হয়।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, ঈদের দিন দুপুরের পর থেকে ওই মহিষটি উদ্ধার করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

পরে ঢাকার চিড়িয়াখানা থেকে আগত এক কর্মকর্তা, পুলিশ ও জনগণের সহায়তায় ৭০ মিটার দূর থেকে চেতনানাশক ওষুধ নিক্ষেপ করে মহিষটি উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, সোমবার সারাদিন ও রাত চেষ্টা করেও মহিষটিকে উদ্ধার করা যায়নি। এর আগে ওই মহিষের শিংয়ের গুতোয় অন্তত ১১ জন আহত হন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য

পরবর্তী খবর

নেত্রকোনায় ফ্রি হেলমেট বিতরণ

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনায় ফ্রি হেলমেট বিতরণ

‘একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, নিজে আইন মানি অপরকে উৎসাহিত করি’ এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোটরবাইক চালকদের ফ্রি হেলমেট বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে নিলয় মটরস লিমিটেডের সৌজন্যে নেত্রকোনা তাজ মটরসের আয়োজনে এই হেলমেট বিতরণ করা হয়। কর্মসূচিটির উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আকবর আলী মুনসী।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

বিমা খাতে সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে আরও প্রচার প্রয়োজন: প্রধানমন্ত্রী

পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেললো বাংলাদেশ

৩০ মার্চের মধ্যে শিক্ষকদের টিকা নিতে হবে: শিক্ষামন্ত্রী


বিতরণ অনুষ্ঠানে বিআরটিএর সহকারী পরিচালক মোবারক হোসেন, নিলয় মটরস লিমিটেডের রিজিওনাল ম্যানেজার বিশ্বজিৎ ভট্টাচার্য, নেত্রকোনা ট্রাফিক ইনস্পেক্টর আবু নাসের মোহাম্মদ জহির, পুলিশ পরিদর্শক মোহাম্মদ সালাহউদ্দিন কাজলসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

গাজীপুরে জাতীয় বীমা দিবস উদযাপন

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে জাতীয় বীমা দিবস উদযাপন

জাতীয় বীমা দিবস উপলক্ষে 'মুজিব বর্ষের অঙ্গীকার বীমা হবে সবার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে জেলাশহর, চান্দনা চৌরাস্তাসহ বিভিন্ন জায়গায় বর্ণাঢ্য রেলি, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম। 


প্রেস ক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ ঘটনায় মামলা

মাদক মামলা থেকেও ইরফান সেলিমকে অব্যহতি

ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার


চান্দনা চৌরাস্তায় ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর উদ্যোগে সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট মাজহারুল ইসলামের নেতৃত্বে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা শহরে জীবন বীমা কর্পোরেশন ও গোল্ডেন লাইফ এর রেলি অনুষ্ঠিত হয়।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

নিহত পুলিশ সদস্যদের স্মরণে বগুড়ায় পুলিশ মেমোরিয়াল ডে

বগুড়া প্রতিনিধি:

নিহত পুলিশ সদস্যদের স্মরণে বগুড়ায় পুলিশ মেমোরিয়াল ডে

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে বগুড়ায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় পুলিশ লাইন্সে স্থাপিত অস্থায়ী শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয় প্রয়াত পুলিশ সদস্যদের। 

পরে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও প্রয়াত সদস্যদের পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করা হয়। বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে কর্তব্যরত অবস্থায় নিহত বগুড়া জেলার বাসিন্দা প্রয়াত পুলিশের পরিবারের সদস্যরা এতে অংশগ্রহণ করেন।


প্রেস ক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ ঘটনায় মামলা

মাদক মামলা থেকেও ইরফান সেলিমকে অব্যহতি

ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার


পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)এর সভাপতিত্বে আলোচনা সভায় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে উপহার তুলে দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিআইডি বগুড়ার পুলিশ সুপার মোহাম্মদ কাউসার শিকদার, পিবিআই বগুড়ার পুলিশ সুপার আকরামুল হোসেন ও ট্রেনিং ইন-সার্ভিসের পুলিশ সুপার বেলাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আব্দুর রশিদ (অপরাধ), রফিকুল আলম (ইন-সার্ভিস), ফয়সাল মাহমুদ (সদর সার্কেল) প্রমুখ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

স্বর্ণের দাম কমতে পারে

অনলাইন ডেস্ক

স্বর্ণের দাম কমতে পারে

বিশ্ববাজারে স্বর্ণের দাম টানা কমতে থাকলেও দেশের বাজারে এর প্রভাব পড়েনি। তবে খুব শীঘ্রই দেশের বাজারে স্বর্ণের দাম কমতে পারে বলে জানা গেছে। 

টানা দুই সপ্তাহ বিশ্ববাজারে কমছে সোনার দাম। ধারাবাহিক দরপতনে সোনার দাম গত আট মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমে গেছে। ২৭ ফেব্রুয়ারির তথ্য অনুযায়ী, স্পট গোল্ডের দাম ২ দশমিক ৩৯ শতাংশ কমে প্রতি আউন্স হয়েছে ১৭৩৩ ডলার, যা গত বছরের জুনের পর সর্বনিম্ন।

সব সময় বিশ্ববাজারে দাম উত্থান-পতনের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করে থাকে দেশের জুয়েলারি ব্যবসায়ীরা। তবে বিশ্ববাজারে টানা দরপতন হলেও দেশের বাজারে গত দেড় মাসে সোনার দাম কমানো হয়নি।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


এর আগে ১২ জানুয়া‌রি দেশের বাজারে সোনার দাম ভরি প্রতি প্রায় ২ হাজার টাকা কমানোর সিদ্ধান্ত নেয় বাজুসের কার্যনির্বাহী কমিটি। যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়। ওই নির্ধারিত দাম অনুযায়ী এখন ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৭২ হাজার ৬৬৭ টাকা।

২১ ক্যারেটের সোনা ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬০ হাজার ৭৬৯ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫০ হাজার ৪৪৭ টাকায় বিক্রি হচ্ছে।

ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা।

স্বর্ণের দাম বাড়ার কারণে মানুষ কেনার চেয়ে বেশি বিক্রি করছে বলে জানায় স্বর্ণ ব্যবসায়ীরা। স্বর্ণের দাম কমলে বিক্রি বাড়তে পারে বলে ধারণা করছে ব্যবসায়ীরা। 

 news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় সোনালী ব্যাংক হিসাব নম্বর থেকে এক বৃদ্ধা মহিলার বয়স্ক ভাতার প্রায় ১৩ হাজার উধাও হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বয়স্ক ভাতার টাকা চেয়ে ভাতাভোগী মরজিনা বেগম গত বৃহস্পতিবার উপজেলা সমাজসেবা অফিসার বরাবরে লিখিত আবেদন করেছেন।

মরজিনা বেগম উপজেলার আমজানখোর ইউনিয়নের কাশিবাড়ী গ্রামের মৃত দাউদ আলীর স্ত্রী।

বৃদ্ধা বলেন, বয়স্ক ভাতার টাকা উত্তোলন করতে এসে দেখি আমার একাউন্ট থেকে বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে নেওয়া হয়েছে। ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করার পরেও গত চারদিন ধরে সোনালী ব্যাংকে ঘুরতেছি বয়স্ক ভাতার টাকার জন্য। ব্যাংক কর্তৃপক্ষ আজ-কাল করে সময় ক্ষেপন করছে।

উপজেলা সমাজসেবা অফিসার ফিরোজ সরকার বলেন, মরজিনা একটি লিখিত দরখাস্ত পেয়েছি। সেটি সোনালী ব্যাংক ম্যানেজারের সাথে কথা বলে ফরওয়ার্ড করেছি তাদের বরাবরে। ম্যানেজার বলেছে বিষয়টি তারা দেখবেন।

তবে ব্যাংকের হিসাব নম্বর থেকে একাউন্টের মালিকের অনুপস্থিতিতে টাকা উত্তোলন নিয়ে বেশ আলোচনার জন্ম নিয়েছে এলাকায়। স্থানীয়রা বলছে, ব্যাংক হচ্ছে টাকা লেনদেনের নিরাপদ স্থান। সেখানে যদি এ ধরনের ঘটনা ঘটে। তাহলে মানুষ ব্যাংকের প্রতি আস্থা হারাবে।

এবিষয়ে জানতে চাইলে সোনালী ব্যাংক বালিয়াডাঙ্গী শাখার ব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, অনেক সময় ভুল করে অন্য একাউন্টে ডেবিট হয়ে যায়। আমরা বিষয়টি আন্তরিকতার সহিত দেখছি।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর