বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৮ মিনিট আগে

ফখরুলের ‘মিথ্যা’ শুনে গয়েবলসও লজ্জা পাচ্ছে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফখরুলের ‘মিথ্যা’ শুনে গয়েবলসও লজ্জা পাচ্ছে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেভাবে ‘মিথ্যা বলছেন’ তাতে কবরের মধ্যে গয়েবলসও এখন লজ্জা পাচ্ছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেছেন, গতকাল এক আলোচনায় মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের পাট শিল্প ধ্বংসের জন্য নাকি আওয়ামী লীগ দায়ী। ফখরুলের মিথ্যা শুনে আমার মনে হয় কবরের গয়েবলসও লজ্জা পাচ্ছে। কারণ তাকেও মির্জা ফখরুল ছাড়িয়ে গেছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে এক আলোচনা সভার এমন মন্তব্য করেন তিনি।

মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম জাতীয় প্রেস ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।‌

‘১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব পাওয়ার পর অনেকগুলো পাটকল চালু করেছিল। এমনকি পাটকলের মালিকানার অংশ শ্রমিকদের হাতে দেওয়া হয়েছিল। আর মির্জা ফখরুল নিজেদের ব্যর্থতা ঢাকতে নিজের মিথ্যা বলার রেকর্ড নিজেই ভাঙছেন’ বলেন তথ্য মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, এবার ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে বিএনপি কেক কাটেনি। এ কেক না কাটা বিএনপি স্ব-প্রণোদিতভাবে করেনি। ১৫ আগস্ট ভুয়া জন্মদিনের কেক কাটার কারণে তারা যেভাবে জনগণের নিকট ঘৃণার পত্র হয়েছে এবং এ গর্হিত কাজের জন্য যে সমালোচনার সম্মুখীন হয়েছে সেটা থেকে বাঁচার জন্য। তবে তারা ১৬ আগস্ট জন্মদিন পালন করেছে।

সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সভাপতি আব্দুস সবুর, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, কুদ্দুস আফ্রাদ, ডিইউজের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য