নিজেদের নানা পরিকল্পনার কথা তুলে ধরেন দুই কোচ

ছবি সংগৃহীত

নিজেদের নানা পরিকল্পনার কথা তুলে ধরেন দুই কোচ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশের ক্রিকেট নিয়ে নিজেদের নানা পরিকল্পনার কথা তুলে ধরেন নতুন দুই কোচ রাসেল ডমিঙ্গো এবং চার্ল ল্যাঙ্গাভেল্ট।  

বুধবার রাজধানীর মিরপুরে বাংলাদেশের কন্ডিশনিং ক্যাম্প শেষে সাংবাদিকদের মুখোমুখি হন প্রধান কোচ ও পেস বোলিং কোচ। কন্ডিশনিং ক্যাম্পের তৃতীয়দিন প্রথমবারের মতো যোগ দিয়ে নানা বিষয় নিয়ে কথা বলেন তারা।  

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘বাংলাদেশে কাজ করাটা বেশ চ্যালেঞ্জিং।

কোচ হিসেবে যদি আপনি যদি জানেন আপনার দায়িত্ব কি তবে কাজটা অনেক সহজ হয়ে যায়। আমিও এটা উপভোগ করি। এদেশের ক্রিকেট নিয়ে সমর্থকদের প্রত্যাশা বেশি।  
তিনি আরও বলেন, আমার প্রধান কাজ এখন ক্রিকেটারদের সাথে ভালো সম্পর্ক গড়ে তোলা।
খেলোয়াড়দের ভালোভাবে দেখা, তাদের সম্পর্কে ধারণা নেয়া এবং খেলোয়াড়দের আস্থা অর্জন করা। ’

আশার কথা শুনিয়ে পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট বলেন, ‘এই উপমহাদেশে উইকেটগুলো স্পিন সহায়ক হয়ে থাকে। সেই দিক দিয়ে এখানে কাজ করাটা বেশ চ্যালেঞ্জিং। নতুন বলে বল করাটাও কঠিন। বোলিংয়ের টেকনিক্যাল দিকগুলো জানতে হয়। ৫০ ওভারের ক্রিকেট বলুন আর টেস্ট ক্রিকেট বলুন নতুন বলে বল করাটা গুরুত্বপূর্ণ। পেস বোলিংয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো লাইন-লেন্থ ঠিক রেখে বল করা। এগুলো নিয়েই আগে কাজ করবো। ’

তিনি আরও বলেন, আফগানিস্তানে কোচ থাকাকালীনও ভাষা একটি সমস্যা ছিলো। তবে আমার মনে হয় ভাষা তখনই বাধা হয়ে দাঁড়াবে না, যখন আমার এবং বোলারদের মধ্যে দারুণ একটা সম্পর্ক তৈরি হবে। একসঙ্গে কাজ করার জন্য দুই পক্ষের মধ্যে ভালো একটা সম্পর্ক তৈরি খুব গুরুত্বপূর্ণ। ’

আগামী ৫-৯ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে হবে একমাত্র টেস্ট। আর জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে ১৩-২৪ সেপ্টেম্বর পর্যন্ত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ দিয়ে শুরু হবে নতুন দুই কোচের বাংলাদেশ যাত্রা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর