বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ | আপডেট ০১ ঘন্টা ৫৪ মিনিট আগে

আবার জামিন আবেদন ওসি মোয়াজ্জেমের

অনলাইন ডেস্ক:

আবার জামিন আবেদন ওসি মোয়াজ্জেমের

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের জামিনের আবেদন শুনানির জন্য হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় থাকলেও আজ বুধবার শুনানি হয়নি। মোয়াজ্জেম হোসেনের আইনজীবীর আবেদনে আদালত ‘নট টু ডে’ বলে আদেশ দেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। মোয়াজ্জেম হোসেনের জামিনের আবেদনটি বেঞ্চের কার্যতালিকার ২৬ নম্বরে ছিল। তবে মোয়াজ্জেম হোসেনের আইনজীবী অ্যাডভোকেট রানা কাওছার আদালতে সময়ের আবেদন জানিয়ে বলেন, আজ (বুধবার) শুনানি করতে চাচ্ছি না। এরপর আদালত আদেশ দেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাইবার ট্রাইব্যুনাল জামিনের আবেদন খারিজ করায় জুলাইয়ের শেষ সপ্তাহে হাইকোর্টে এই জামিন আবেদন করা হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে গত ১৬ জুন হাইকোর্টে হাজির হন মোয়াজ্জেম হোসেন। এরপর তার আগাম জামিনের আবেদন করা হয়।

 এই আবেদনের ওপর বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে শুনানির অনুমতি চেয়ে আবেদন জানানো হয়। আদালত পরদিন শুনানির জন্য রাখার আদেশ দেন। এরপরই ওইদিন তাকে হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। 

পরদিন ১৭ জুন তাকে সাইবার ট্রাইব্যুনালে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠিয়ে দেন। সেই থেকে তিনি কারাবন্দি। সাইবার ট্রাইব্যুনালে মামলাটিতে সাক্ষ্যগ্রহণ চলছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য