মন্ত্রী ছায়েদুলের কফিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সংগৃহীত ছবি

মন্ত্রী ছায়েদুলের কফিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় সংসদের পাঁচবারের সদস্য সদস্য মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মন্ত্রীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ সেখানে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হলে সাড়ে ১০টার পর প্রথমে রাষ্ট্রপতি এবং এরপর প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানান।  

মোহাম্মদ ছায়েদুল হকের মরদেহ তার জন্মস্থান ও নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নেওয়া হবে।

উপজেলার আশুতোষ পাইলট হাইস্কুল মাঠে হবে তার দ্বিতীয় জানাজা। পরে মরহুমের মরদেহ নেওয়া হবে তার নিজ গ্রাম পূর্বভাগে। সেখানে বাদ জোহর তৃতীয় জানাজা শেষে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে ছায়েদুল হককে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর ছিলেন মোহাম্মদ ছায়েদুল হক।

তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন।

গতকাল শনিবার সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

প্রসঙ্গত, ১৯৪২ সালের ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জন্ম নেওয়া ছায়েদুল হক ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে মোট পাঁচবার এমপি নির্বাচিত হন।  ছায়েদুল হক ১৯৬৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় দফা আন্দোলনের ঘনিষ্ঠ সহযোগী এবং ১৯৬৮ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের নির্বাচিত ভিপি ছিলেন। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সক্রিয় ছিলেন এবং ১৯৭৩ সালে প্রথমবারের মতো নাসিরনগর থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

সম্পর্কিত খবর