'আমার আবেদন রাষ্ট্রের কাছে, সরকারের কাছে নয়'

ছবি সংগৃহীত

'আমার আবেদন রাষ্ট্রের কাছে, সরকারের কাছে নয়'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সংরক্ষিত আসনে বিএনপি মনোনীত সদস্য রুমিন ফারহানা ‘অবৈধ সরকারে’র কাছে প্লট চেয়ে আলোচনায় আসার পর এখন বলছেন, তিনি রাষ্ট্রের কাছে প্লট চেয়েছেন, সরকারের কাছে নয়।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ১০ কাঠা প্লট চেয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম বরাবর রুমিন ফারহানার আবেদনটি।

রোববার রুমিন ফারহানা এ বিষয়ে বলেন, ‘আবেদন আমি সরকারের কাছেও করিনি, সংসদের কাছেও করিনি। করেছি রাষ্ট্রের কাছে।

রাষ্ট্রীয়ভাবে এই সুবিধাটা এমপিরা পায়। ’

‘‘আমার প্রশ্ন হচ্ছে এমন আবেদন যতজন এমপি করেছেন, তাদের প্রত্যেকের নাম প্রকাশ করা হোক। ’’

মন্ত্রণালয় উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই চিঠি প্রকাশ করেছে দাবি করে তিনি বলেন: ‘আমার এই  চিঠিতো মন্ত্রণালয়ের বাইরে আর কারও প্রকাশ করার শক্তি নেই। মন্ত্রণালয় উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার এই চিঠি প্রকাশ করেছে।

যাতে দু’দিন আগে আবুল মাল আব্দুল মুহিত সাহেব যে অবৈধভাবে একটি ট্যাক্স ফ্রি গাড়ি এনেছেন সেই খবরটা চাপা দেয়া যায়। ’

“আমার এই বৈধ অ্যাপ্লিকেশন সামনে আনা হয়েছে, ওই অবৈধ গাড়ির খবর চাপা দেয়ার জন্য। আমার প্রশ্ন হলো কেনো এটা করা হলো? আমি সরকারকে অবৈধ বলি তাই? আমি এখনো বলছি সরকার অবৈধ। ১০০ পারসেন্ট অবৈধ সরকার। কারণ এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। ”

বিএনপির এ নেত্রী আরও বলেন, ‘আমাকে এক কানা জমিও দেয়া হবে না, তা আমি জানি। সরকারের কাছে আমি কিছু চাইনি। আমি চেয়েছি রাষ্ট্রের কাছে এবং আমি জেনেই চেয়েছি আমাকে এক কানা জমিও দেয়া হবে না। ইট জাস্ট এ মেকানিক্যাল অ্যাপ্লিকেশন। সব এমপি করেছে। আমিও একটা করেছি। ’

ওই আবেদনে রুমিন ফারহানা লিখেছেন, ‘ঢাকা শহরে আমার কোনো জায়গা বা ফ্ল্যাট, জমি নাই। ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লটের প্রয়োজন। ’

অথচ নির্বাচনী হলফনামায় নিজের নামে ১৮৫০ বর্গফুটের একটি ফ্ল্যাটের কথা নির্বাচন কমিশনে উল্লেখ করেছেন তিনি।

এ বিষয়টি নিয়ে প্রশ্ন করলে জবাবে রুমিন ফারহানা বলেন, ‘ওটা আমার তিন পুরুষের অ্যাপার্টমেন্ট আমি পেয়েছি। আমার নানার থেকে আমার মা, মা থেকে আমি পেয়েছি। ওটা আমার নিজের না।

নিজের ফেসবুক আইডির নিয়েএই সংসদ সদস্য বলেন, ‘গত একমাস ধরে আমার ফেসবুক আইডি হ্যাক করে রাখা হয়েছে। আমার জিডিও থানা নিচ্ছে না। ফেসবুকে যে এত কথা হচ্ছে। আমি আমার বক্তব্য যে পরিষ্কার করবো। তাও পারছি না।

আর আমার নামে যে আইডিগুলো চলছে তার কোনোটাই আমার না। ’

রুমিন ফারহানার ওই আবেদন প্রসঙ্গ গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেন, ‘রুমিন ফারহানা জায়গা চেয়ে আবেদন করেছেন, এটা আমি জেনেছি। হজ থেকে ফিরে আমি এখনো মন্ত্রণালয়ে যাইনি। মন্ত্রণালয়ে যাওয়ার পর এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। ’


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর