শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১১ ঘন্টা ৪৬ মিনিট আগে

কাল মিন্নির জামিন আদেশের শুনানি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাল মিন্নির জামিন আদেশের শুনানি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে।

 শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন আদালত। আজ বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট এ দিন ধার্য করেন।

আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না এবং তার টিমের সদস্যরা। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরোয়ার হোসাইন।

এর আগে রিফাত হত্যাকাণ্ডে গ্রেপ্তার মিন্নিকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে গত ২০ আগস্ট রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে মামলার তদন্ত কর্মকর্তাকে (আইও) মামলার নথিপত্রসহ তলব করেন আদালত। তাকে ২৮ আগস্ট হাইকোর্টে স্বশরীরে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

গত ২২ আগস্ট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার আগেই মিন্নির দোষ স্বীকার সংক্রান্ত বিষয়ে বরগুনার এসপি কখন সংবাদ সম্মেলন করেছেন তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলার তদন্ত কর্মকর্তাকেও আদালতে আসতে বলা হয়।

আদালতের নির্দেশে মিন্নিকে আসামি করা বিষয়ে যাবতীয় নথি (কেস ডকেট) নিয়ে আজ আদালকে হাজির হন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের এস আই হুমায়ন কবির।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। 

একাধারে রিফাতকে কুপিয়ে বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে হামলাকারীরা। গুরুতর আহত রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য